“দিদিকে হিংসা করি”… মমতাকে নিয়ে বিরাট মন্তব্য সলমনের; উত্তাল কলকাতা চলচ্চিত্র উৎসব

বাংলাহান্ট ডেস্ক : কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা হল আজ। বলিউডের ভাইজান সলমন খান উদ্বোধন করলেন উৎসবের প্রচার পুস্তিকার। আজ চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের চোখের মণি ছিলেন সলমন খান। ভাইজানকে একটিবার চোখের দেখা দেখতে দূর দূরান্ত থেকে এসেছিলেন তার ভক্তরা।

   

সলমন অনুষ্ঠান মঞ্চে উঠতেই স্টেডিয়াম ফেটে পড়ে হাততালির বন্যায়। মজার ছলে প্রথমেই সলমন বলেন, “আমি আর কী বলব! সবাই বলে চলে গেছেন। আমি তাহলে যাই?” সলমনের এই কথার পর স্টেডিয়ামের চারদিকে ওঠে ভাইজান ভাইজান ধ্বনি। এরপর বলিউডের ভাইজানের বক্তব্য, “আমি যখন বলেছি আসব, তখন তো আসবই। কথা দিয়েছি দিদিকে। একবার জো ম্যায়নে কমিটমেন্ট কর দি, উসকে বাদ তো ম্যায় খুদকে ভি নেহি শুনতি।”

আরোও পড়ুন : কলকাতার কাছে এত্ত সুন্দর সি বিচ! অবাক হচ্ছেন? দেরী না করে চলে যান কোলাহলবিহীন এই সৈকতে

সালমান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চ থেকে বলেন, “আমার আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছি না। এত শুনেছি, ভেবেছিলাম যাব। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি এসেছিলাম, দেখতে সত্যিই আমার থেকেও ছোট বাড়ি কিনা দিদির। বলতে বাধ্য হচ্ছি মনের সন্দেহ নিয়ে এলেও দেখেছি আমার থেকেও ছোট বাড়িতে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

আরোও পড়ুন : ২ বছর আগের ঝামেলা নিয়ে ফের সরগরম ভারতীয় ক্রিকেট! কোহলিকে মিথ্যাবাদী প্রমাণের চেষ্টা সৌরভের?

সালমান খানের মতোই অনিল কাপুর এবার প্রথম এলেন কলকাতা চলচ্চিত্র উৎসবে। উদ্বোধনী মঞ্চ থেকে অনিল কাপুর বলেন, “আমি জানিনা কলকাতা ছাড়া আমি অভিনেতা হতে পারতাম কিনা। একটা সময় কেটেছে কলকাতার বালিগঞ্জে। খেলাধুলা করতাম গড়পারে। এই শহরে কত অভিনেতা-অভিনেত্রীকে প্রতিষ্ঠিত হতে দেখেছি।”

salman khan

 

প্রসঙ্গত, আজ থেকে শুরু হল ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসব চলবে আগামী ১২ই ডিসেম্বর পর্যন্ত। কলকাতার বিভিন্ন সিনেমা হলে দেখানো হবে দেশ-বিদেশের ছবি। এই বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দেব আনন্দ ও মৃণাল সেনের শতবার্ষিকী উপলক্ষে বিশেষ সম্মান জানাচ্ছে তাঁদের। দেব আনন্দ ও মৃণাল সেনের উপর বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে চলচ্চিত্র উৎসব কমিটির পক্ষ থেকে।

সম্পর্কিত খবর