‘কোহলি থাকুক! BCCI রোহিতকে বিশ্বকাপ থেকে…’, হিটম্যানের ভবিষ্যৎ নিয়ে কড়া মন্তব্য প্রাক্তন ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলি (Virat Kohli) দুজনেই এখন বিশ্রামে রয়েছেন। দক্ষিণ আফ্রিকা সফরে (India’s Tour of South Africa) ভারতীয় দলের (Indian Cricket Team) সঙ্গে তারা যোগ দেবেন ঠিকই কিন্তু সেটা একদম বছরের শেষ প্রান্তে পৌঁছে। টি-টোয়েন্টি বা ওডিআই ফরম্যাটে তাদের মাঠে নামতে দেখা যাবে না। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে তারা অনুরোধ করেছিলেন যেন শুধুমাত্র টেস্ট সিরিজের জন্য তাদের দলে রাখা হয় আর বিসিসিআই (BCCI) সেই অনুরোধকে মান্যতা দিয়েছে। ফলে খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে আগামী বছর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ ও মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে (2024 T20 World Cup) তারা অংশগ্রহণ করবেন কিনা সেই নিয়ে।

   

দুই মহাতারকা টি-টোয়েন্টির মঞ্চে মাঠে নেমেছিলেন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে হেরে ভারতের বিশ্বজয়ের স্বপ্ন ভেঙে গিয়েছিল। সেই ম্যাচে রোহিত শর্মা অধিনায়ক ছিলেন এবং বিরাট কোহলি অর্ধশতরান করে ভারতকে প্রাথমিকভাবে লড়াইয়ে রেখেছিলেন। কিন্তু ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে দ্বিতীয় ইনিংসে উড়ে গিয়েছিল ভারতীয় বোলিং।

সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে জাহির খানের মতো অভিজ্ঞ প্রাক্তন ক্রিকেটাররা মনে করেন যে দুই তারকারি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করা উচিত। কিন্তু বিসিসিআই বা রোহিত এবং কোহলি নিজেরা এই সম্পর্কে কি ভাবেন সেই সম্পর্কে এখনো কোনও ধারণা পাওয়া যায়নি। এর মধ্যে তাদের নিয়ে একটি মারাত্মক মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বর্তমানে ধারাভাষ্যের কাজের সঙ্গে যুক্ত থাকা সঞ্জয় মাঞ্জরেকর।

Rohit Sharma,Virat Kohli,Sanjay Manjrekar,BCCI,Indian Cricket Team,India's tour of South Africa,2024 T20 World Cup,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

প্রতিটি ও একাধিকবার একাধিক ক্রিকেটার সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছেন সঞ্জয়। যাতে যার সঙ্গে খোলাখুলি তার হওয়া ঝামেলার কথা সকল ক্রিকেটপ্রেমী জানেন। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল নিয়ে কথা বলতে গিয়ে তিনি মনে করেছেন যে বিরাট কোহলি সেখানে অটোমেটিক চয়েস। তার দলে সংযুক্তিকরণ নিয়ে কোন সন্দেহ থাকতে পারে না কারোর।

আরও পড়ুন: ধোনি বা কোহলির মাথাতেও আসেনি এই আইডিয়া! অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিততে অভিনব প্ল্যান পাকিস্তানের

তবে রোহিত শর্মার ব্যাপারে অতটা নিশ্চিন্ত নন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। তার মতে এখন ভারতের টপ অর্ডারে অনেক বৈচিত্র রয়েছে এবং অনেক অপশন বেছে নিতে পারে বিসিসিআই। এবার একজন ব্যাটার হিসেবে ও অধিনায়কত্বের দায়িত্ব সামলানো রোহিত শর্মা নাকি, একজন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, যিনি অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন, এই দুটি বিষয়ের মধ্যে বিসিসিআইকে চয়ন করতে হবে। অর্থাৎ তিনি বুঝিয়ে দিয়েছেন যে বিসিসিআই তার মত অনুযায়ী চললে রোহিত শর্মাকে বাদ দিলে দিনে খুব একটা আশ্চর্য হবেন না। তার এই মন্তব্যে কিছুটা ক্ষুব্ধ হয়েছেন হিটম্যানের ভক্তরা।