টাইমলাইনভারত

চাকরি থাকলেও যোগ্য প্রার্থী নেই উত্তর ভারতে, বেকারত্ব নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন সন্তোষ গাঙ্গোয়ার

বাংলা হান্ট নিউজ ডেস্ক : দেশে বেকারত্বের হার ক্রমশই বেড়ে যাচ্ছে। এ নিয়ে দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে আসছে দেশের চাকরি প্রার্থীরা। বিশেষ করে উত্তর ভারতে চাকরি নিয়ে দীর্ঘদিন ধরেই অভিযোগ। কিন্তু এবার সেই উত্তর ভারতেই রয়েছে অনেক কাজ। কিন্তু কাজ থাকলেও যোগ্য প্রার্থীর অভাব রয়েছে, এমনটাই বললেন কেন্দ্রীয়মন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। রবিবার বরোলিতে নিজের কেন্দ্রে সাংবাদিক বৈঠক করে রাজ্যে বেকারত্বের সমস্যা নিয়ে মুখ খোলেন সন্তোষ। এবং সেখানেই তিনি জানান,  “দেশে কর্মসংস্থান প্রচুর রয়েছে। অভাব দক্ষ কর্মীর। উত্তর ভারতে নিয়োগ করতে গিয়ে এমন অভিযোগ এসেছে পদ অনুযায়ী দক্ষ কর্মীর অভাব রয়েছে।” এখানেই থেমে না থেকে তিনি আরও জানিয়েছেন বেকার যুবকদের চাকরির যোগ্য করে তুলতে তাঁদের সরকারের পক্ষ থেকে প্রশিক্ষণ দেওয়ারও ব্যবস্থা করা হয়েছে।

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী গত আর্থিক বছরে বেকারত্বের হার ছিল 6.1 শতাংশ যা নজিরবিহীন।তাই কাজের বাজারে যথেষ্ট মন্দা দেখা দিয়েছে। কিন্তু এবার সেই বিষয়টিকে কার্যত মিথ্যা বলেই উড়িয়ে দিলেন কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার।দেশে বিভিন্ন জায়গায় বেকারত্ব নিয়ে বারবার প্রশ্নের মুখে পড়তে হচ্ছে কেন্দ্রকে। কিন্তু বার বার পরিসংখ্যান দেখিয়ে দেশে বেকারত্বের হ্রাস নিয়ে সওয়াল করা হচ্ছে।

তাই এদিন সন্তোষ গাঙ্গোয়ার মন্তব্যের পর একটি ট্যুইট করে প্রিয়ঙ্কা গান্ধী ব্যাপক সমালচনা করে বলেন,  “আপনাদের সরকার পাঁচ বছরের বেশি সময় ধরে রয়েছে। আর্থিক মন্দার জেরে প্রচুর কর্মী ছাঁটাই হয়েছে। উত্তর ভারতের মানুষদের অপমান করে এ ভাবে পার পাওয়া যায় না।”

Leave a Reply

Close
Close