রাম মন্দিরের আদলে হওয়ার জের, বেলগাছিয়ায় গুঁড়িয়ে দেওয়া হল বাচ্চাদের সরস্বতী প্যান্ডেল! উত্তপ্ত এলাকা

বাংলা হান্ট ডেস্ক : সরস্বতী পুজোর (Saraswati Puja) প্রস্ততি প্রায় শেষ লগ্নে। স্কুল, কলেজ থেকে শুরু করে বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানেই পুজোর প্রস্ততি প্রায় সারা। জোরকদমে চলছে শেষ মুহূর্তের কাজ। তার মাঝেই পাইকপাড়া, কাশিপুর বেলগাছিয়ায় (Belgachia) ধরা পড়ল বিষাদের ছবি। ভেঙে ফেলা হল সরস্বতী পুজোর প্যান্ডেল।

   

পুজোর আনন্দের মাঝেই বেলগাছিয়ায় চোখে পড়ল কতিপয় মানুষের অসহায়তার ছবি। নিজের হোমল্যান্ডেই পুজো করতে পারছেনা সাধারণ বাঙালি। ছোট ছোট ছেলেমেয়েদের আনন্দকে মাটি করে ভেঙে ফেলা হল মা সরস্বতীর প্যান্ডেল। সূত্রের খবর, ‘রাম মন্দির’র আদলে তৈরী করা হয়েছিল এই প্যান্ডেল।

সম্প্রতি এক সোশ্যাল মিডিয়া ইউজার লিখেছেন, ‘বাঙালি হিন্দুর হোমল্যান্ড পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই! তাই রামের ও স্থান নেই! তাই স্থান নেই রাম মন্দিরেরও।’ তিনি হতাশা প্রকাশ করে আরও লিখেছেন, ‘পাইকপাড়া, কাশিপুর বেলগাছিয়ায় হিন্দু “সম্প্রদায়িক” বাচ্চারা সরস্বতী পূজোর প্যান্ডেলের থিম করতে চেয়ে ছোট্ট করে রাম মন্দির বানাচ্ছিল।’

আরও পড়ুন : দেবের পর এবার মিমি! জল্পনা বাড়িয়ে ইস্তফা দিলেন যাদবপুরের সাংসদ

এখানেই থেমে থাকেননি তিনি। সন্দেশখালির প্রসঙ্গ উত্থাপন করে তিনি বলেন, ‘হিন্দু অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ বাঙালি এখানেও সন্দেশখালি সোনাখালি জন্য প্রস্তুত থাকুন।’ বেলগাছিয়ার স্থানীয় বাসিন্দারও এই ঘটনায় তাজ্জব বনে গিয়েছেন। আসন্ন দুর্দাশার কথা ভেবে অনেকেরই গলায় আওয়াজ বন্ধ হয়ে আসছে।