সম্পদ বৃদ্ধিতে আদানি আম্বানিও ফেইল! সাবিত্রী জিন্দালের সম্পত্তির খতিয়ান দেখলে ভিরমি খাবেন

বাংলা হান্ট ডেস্ক : দেশের সব থেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানিকেও (Mukesh Ambani) ছাপিয়ে গেছেন এই মহিলা। যেখানে মুকেশ আম্বানি ৫.২ বিলিয়ন ডলারের মালিক। সেখানে ইনি ৯.৬ বিলিয়ন ডলার সম্পদের মালকিন। ইনি হলেন সাবিত্রী জিন্দাল। এ বছর দেশের পঞ্চম ধনীর স্থানে নাম রয়েছে সাবিত্রী জিন্দালের ( Savitri Jindal)।

   

বর্তমানে দেশের ধনীতম মহিলাদের তালিকার শীর্ষে রয়েছেন সাবিত্রী জিন্দাল। বিলিয়নিয়ারদের তালিকায় তো নাম রয়েইছে তাঁর। তাঁর সাথে গত কয়েক মাসে লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পেয়েছে তাঁর সম্পত্তির পরিমানও।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সাবিত্রী জিন্দালের বয়স ৭৩ বছর। তবে ইনি এখন মুকেশ অম্বানিকেও ছাপিয়ে গেছেন। তার সম্পত্তির পরিমান বেড়েছে ৯.৬ বিলিয়ন ডলার। এবছর দেশের ধনীতম তালিকায় তিনিই প্রথম। গত দুই বছরে জিন্দালের সম্পদ বেড়েছে ৮৭%। একটি পরিসংখ্যান পেশ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, গত দুই বছর আগে উইপ্রো (Wipro) মালিক আজিম প্রেমজি (Azim Premji) ভারতের তৃতীয় ধনী ব্যক্তি ছিলেন। তাঁর থেকেও এগিয়েছিলেন মুকেশ আম্বানি এবং গৌতম আদানিও (Goutam Adani)। কিন্তু গত দুই বছর ধরে উইপ্রোর সময় খারাপ যাওয়ায় প্রেমজির সম্পদ কমেছে। তাই এগিয়ে গেছেন সাবিত্রী জিন্দাল।

আরও পড়ুন : বছর শেষে বড় প্ল্যান মুকেশ আম্বানির! এবার আপনার বাড়ির কাছেই দোকান খুলবে রিলায়েন্স

কিভাবে এতো সম্পদের মালকিন হলেন তিনি?

১৯৭০ সালে জিন্দাল গ্রুপের (Jindal Group) প্রতিষ্ঠাতা শিল্পপতি ‘ওমপ্রকাশ জিন্দালের’ সঙ্গে বিয়ে করেন। তিনি সন্তান, সংসার ছেড়ে ব্যবসা করার কথা কখনও ভাবেননি। চার দেওয়ালের ভিতরেই তিনি নিজের জীবন কাটাতেন। তবে স্বামীর মৃত্যুর পর যেন তাঁর মাথায় আকাশ ভেঙে পড়েছিল। তখন থেকে তিনি নিজেই তাঁর স্বামীর সাম্রাজ্য চালানোর দায়িত্ব নেন। সেই সময় সাবিত্রী জিন্দালের বয়স ছিল ৫৫ বছর।

আরও পড়ুন : ‘দুর্গাপুজো ও বড়দিন এক নয়, রাজ্যের বাইরে গিয়ে করুন!’, ক্রিস্টমাস নিয়ে বড় মন্তব্য হাইকোর্টের প্রধান বিচারপতির

106125055

২০২৩ সালে সম্পদ বৃদ্ধির তালিকার শীর্ষে নাম উঠে আসে সাবিত্রী জিন্দালের। এই মহিলা বাকি ধনী ব্যক্তিদের ছাপিয়ে চলে গেছেন। এই বছর আদানির সম্পদ হ্রাস পেয়েছে ৩৫.৪ বিলিয়ন। যার ফলে দেশের পঞ্চম ধনীর মর্যাদা পেলেন সাবিত্রী জিন্দাল। দেশের সবথেকে ধনী মহিলা।