টাইমলাইনবিধানসভা নির্বাচনবিনোদনরাজনীতি

লক্ষাধিক টাকার ঋণের বোঝা নিয়ে নির্বাচনে লড়ছেন সায়নী! জেনে নিন তারকা প্রার্থীর শিক্ষাগত যোগ‍্যতা

বাংলাহান্ট ডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনে (election) আসানসোল দক্ষিণ থেকে তৃণমূলের (tmc) প্রার্থী হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ (sayani ghosh)। রাজনীতিতে নবাগতা হয়েও ভোটে লড়ার টিকিট পেয়ে গিয়েছেন তিনি। ইতিমধ‍্যেই মনোনয়ন পত্রও জমা দিয়েছেন সায়নী। আর তাতেই হলফনামায় দাখিল করা অভিনেত্রীর সম্পত্তি সংক্রান্ত তথ‍্য দেখে হতবাক অনেকেই।

সায়নীর জমা দেওয়া হলফনামা থেকে জানা গিয়েছে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় ৩২ হাজার ৭৭৫ টাকা ক‍্যাশ ছিল তাঁর কাছে। পাঁচটি ব‍্যাঙ্ক অ্যাকাউন্টে সঞ্চিত মোট অর্থের পরিমাণ ১০ লক্ষ ৩৩ হাজার ৮২৫ টাকা। এছাড়াও বিভিন্ন সঞ্চয় প্রকল্পে ৮ লক্ষ ৫২ হাজার ৩৭৬ টাকা জমা রয়েছে সায়নীর।


৬ লক্ষ ৭৭ হাজার ৩৬৯ টাকা মূল‍্যের একটি বিলাসবহুল গাড়ি রয়েছে অভিনেত্রীর। এছাড়াও যাদবপুর বিশ্ববিদ‍্যালয়ের কাছে একটি ফ্ল‍্যাটের মালকিন তিনি যার বাজার মূল‍্য প্রায় ৩৮ লক্ষ টাকা। তবে সম্পত্তির পাশাপাশি মাথায় ঋণের বোঝাও নেহাত কম নেই সায়নীর। ব‍্যক্তিগত ও গাড়ি ঋণ নিয়ে ৬৮ লক্ষ ৪৫ হাজার টাকার ঋণ রয়েছে  তাঁর।

মায়ের কাছ থেকেও ১৯ লক্ষ ৩৮ হাজার টাকা ধার নিয়েছেন সায়নী। যাদবপুরের হিরেন্দ্র লীলা পত্রনবিশ স্কুল থেকে উচ্চমাধ‍্যমিক পাশ করেছেন সায়নী। এমনি তথ‍্য তিনি জানিয়েছেন হলফনামায়।

প্রার্থী তালিকা ঘোষনা হওয়ার দিনই নিজের নির্বাচনী বিধানসভা কেন্দ্রে যাওয়ার জন‍্য উদগ্রীব হয়ে উঠেছিলেন তিনি। প্রথম থেকেই জোর কদমে প্রচারে নেমে পড়েছেন সায়নী। কার্যত সকলের বাড়ি বাড়ি গিয়ে প্রচার করছেন তিনি। সকলের সঙ্গে বসে মুড়ি চপ খেতেও দেখা যায় সায়নিকে। বয়স্ক থেকে ছোটরা, সকলের সঙ্গেই হাসি মুখে মিশে গিয়েছেন সায়নী। প্রচারের সমস্ত ছবি ভিডিওই নিজের সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলে শেয়ার করেছেন তিনি।

একটি ভিডিও শেয়ার করেন অভিনেত্রী, সেখানে দিদার কাছে বসে স্পেশাল পুদিনার চাটনির রেসিপি শিখতে দেখা গিয়েছে তাঁকে। আসলে প্রচারের কাজে ঘুরতে ঘুরতে ওই দিদার বাড়িতে এসে পৌঁছান সায়নী। পুদিনার চাটনি বাটা হচ্ছে দেখে তিনিও বসে যান পাশে। ঘরের মেয়ের মতোই আদুরে গলায় জিজ্ঞাসা করেন কি কি দেওয়া হচ্ছে চাটনিতে। নিজে বানাবেন বলে রেসিপিও জেনে নেন দিদার থেকে। ভিডিওর ক‍্যাপশনে লিখেছেন, ‘দিদা স্পেশাল পুদিনার চাটনি।’

Back to top button