আন্তর্জাতিকটাইমলাইন

পাকিস্তানে রাতারাতি হিরো ধর্ম অবমাননায় অভিযুক্ত ব্যাংক ম্যানেজারকে গুলি করা সিকিউরিটি গার্ড! দেখুন ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল (Viral Video) হচ্ছে, যেখানে ধর্ম অবমাননায় অভিযুক্ত ব্যাংক ম্যানেজারকে গুলি করা আহমেদ নওয়াজ নামের এক সিকিউরিটি গার্ডকে ঘিরে পাকিস্তানিদের (Pakistan) উল্লাস করতে দেখা যাচ্ছে।

পাকিস্তানি সমাজসেবী রাহত অস্টিন এই ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন যে, ন্যশানাল ব্যাংক অফ পাকিস্তানের শাখায় ধর্ম অবমাননায় অভিযুক্ত ম্যানেজারকে গুলি করেছে ওই ব্যাংকেরই সিকিউরিটি গার্ড আহমেদ নওয়াজ। ভিডিওতে আহমেদকে একটি ভিড়ের নেতৃত্ব করতে দেখা যাচ্ছে। এই প্রদর্শনে এক ব্যাক্তি ভিড় থেকে বেরিয়ে আহমেদকে চুমু খেতেও দেখা যাচ্ছে।

আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে যে, পাকিস্তানি জনতা কীভাবে হত্যায় অভিযুক্তকে সুরক্ষা দিচ্ছে এবং তাকে নিয়ে উল্লাস করছে। অভিযুক্তকে বের হওয়া মিছিলে পাকিস্তানি জনতাকে ধার্মিক স্লোগান দিতেও শোনা যাচ্ছে। ভিডিওতে পাক জনতা বলছে যে, ‘পয়গম্বর মোহম্মদ অপমান করা ব্যক্তিকে জবাই করে দাও।”

বলে দিই, পাকিস্তানে ধার্মিক কট্টরতা কমার নামই নিচ্ছে না। একদিকে প্রতিদিনই একের পর এক হিন্দু মন্দিরে হামলা করে সেগুলোকে ভেঙে ফেলা হচ্ছে। আরেকদিকে, হিন্দু সহ পাকিস্তানের সংখ্যালঘুদের উপর অত্যাচার দিন দিন বেড়েই চলেছে। যদিও এসব ঘটনা স্বীকার করতে নারাজ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ফ্রান্সে প্যগম্বর মোহম্মদের কার্টুন দেখানোর প্রতিবাদে দফায় দফায় বিভিন্ন এলাকা জুড়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। আর এরপর পাকিস্তানে সংখ্যালঘুদের উপর অত্যাচার আরও বেড়ে গিয়েছে। একদিকে তাঁরা দাবি করছে সমস্ত ধর্মের সন্মান করার। আরেকদিকে, তাঁরা নিজেরাই সংখ্যালঘুদের উপাসনালয়ে তাণ্ডব চালাচ্ছে।

Back to top button