ও তো পুরোপুরি মাথামোটা! বিতর্কিত পাকিস্তান প্রসঙ্গে গম্ভীরের মন্তব্য নিয়ে বিস্ফোরক শাহিদ আফ্রিদি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিরাট কোহলি (Virat Kohli) এবং গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এই দুই ক্রিকেটার হলেন ভারতবর্ষের ক্রিকেট ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই চরিত্র। মাঠের মধ্যে দুজনেই আগ্রাসী ভঙ্গিতে ক্রিকেট খেলা পছন্দ করেন। প্রতিপক্ষকে কেউই ১ ইঞ্চিও জমি ছেড়ে দিতে চান না। কিন্তু একই রকম স্বভাব হওয়া সত্ত্বেও তাদের দুজনের মধ্যে ব্যবধান প্রচুর। একাধিকবার জনসমক্ষে ঝামেলায় জড়িয়েছেন ভারতীয় ক্রিকেটের দুই মহাতারকা।

গম্ভীর এই মুহূর্তে ব্যস্ত রয়েছেন এশিয়া কাপের ধারাভাষ্যকার হিসাবে। নিজের পুরনো সতীর্থ মহম্মদ কাইফ, ইরফান পাঠানদের সঙ্গে তাকে এই কাজ করতে দেখা যাচ্ছে। গত আইপিএলে বিরাট কোহলির সঙ্গে ঝামেলা হওয়ার পর থেকে তৎকালীন লখনউ সুপার জায়ান্টস মেন্টরকে বারবার গোটা বিশ্বের বিরাট কোহলি ভক্তদের কাছ থেকে মৌখিক আক্রমণের শিকার হয়েছেন। আইপিএল চলাকালীন একাধিকবার ‘কোহলি, কোহলি…’ শ্লোগানের সামনে পড়তে হয়েছে তাকে।

gautam gambhir 4

এশিয়া কাপ চলাকালীনও ফের একবার একই ঘটনা ঘটলো। মাঠের ধার থেকে পায়ে হেঁটে সম্ভবত কমেন্ট্রি বক্সের দিকে যাত্রা করছিলেন নেপাল বনাম ভারত ম্যাচে ধারাভাষ্যের দায়িত্বে থাকা গম্ভীর। সেই সময় সংলগ্ন গ্যালারি থেকে কিছু ক্রিকেটপ্রেমী তাকে দেখে ‘কোহলি, কোহলি…’ ধ্বনি দেন। কিন্তু এর প্রতিক্রিয়া স্বরূপ গৌতম গম্ভীর যা করেছেন তা দেখে স্তম্ভিত ক্রিকেট বিশ্ব। ওই ভক্তদের চিৎকারে বিরক্ত হয়ে তাদের অপমান করতে গৌতম গম্ভীর নিজের মধ্যমা প্রদর্শন করেন। তার এই কাজটির সঙ্গে একমত হতে পারছেন না অনেকেই। তার মতো ব্যক্তিত্বর এই জাতীয় ছোট মনের পরিচয় দেওয়া উচিত ছিল না বলে মন্তব্য করছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: সরাসরি গৌতম গম্ভীরকে আক্রমণ সেওবাগের! প্রাক্তন ওপেনিং পার্টনারকে নিয়ে দিলেন বিস্ফোরক বয়ান

তবে ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গৌতম গম্ভীর জানিয়েছেন যে তিনি ওই কাজটা একেবারেই বিরাট কোহলির ভক্তদের উদ্দেশ্যে করেননি। গম্ভীর বলেছেন যে যখন তিনি ওই ম্যাচ দেখতে এসেছিলেন এবং কমেন্ট্রি বক্সের দিকে হেঁটে যাচ্ছিলেন তখন কিছু পাকিস্তানের সমর্থক ভারত বিরোধী আওয়াজ তোলে এবং তাদের উদ্দেশ্যেই তিনি ওই কাজ করেছেন। তিনি আরও বলেছেন, “আমি এমন মানুষ নই যে নিজের দেশের বিরুদ্ধে কথা শুনে চুপ করে থাকবে। ওরা কাশ্মীর নিয়েও মন্তব্য করেছে। আমার জায়গায় যদি কোন পাকিস্তানের ধারাভাষ্যকার থাকতো এবং ভারতীয় ক্রিকেট সমর্থকরা তাকে নিজের দেশ সম্পর্কে কটু কথা বলতেন তাহলে তিনিও সেই একই কাজ করতেন। আমি দুই দেশের ক্রিকেট ভক্তদেরই অনুরোধ করবো যখন তারা স্টেডিয়ামে খেলা দেখতে আসবেন তখন নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার চেষ্টা না করাই ভালো।”

আরও পড়ুন: কোহলি না, কাশ্মীর নিয়ে ভারতকে কটু কথা বলা পাকিস্তান ভক্তদের মধ্যমা দেখিয়েছি! মন্তব্য গম্ভীরের

প্রসঙ্গত এর আগে এশিয়া কাপ নিয়ে মন্তব্য করতে গিয়ে গৌতম গম্ভীর বলেছিলেন যে তিনি চান ভারত যাতে এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচই না খেলে। কারণ পাকিস্তানের সঙ্গে দ্বন্দ্বের কারণে বর্ডারে যে সৈনিকরা মারা যান তাদের জীবন খেলার চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। যদিও তিনি তারপরে এশিয়া কাপে ধারাভাষ্যের কাজের সঙ্গে যুক্ত হয়েছেন। তবে সেই ব্যাপারে মুখ খুলতে দেখা গিয়েছিল শাহিদ আফ্রিদিকে। প্রাক্তন পাকিস্তান অধিনায়ক তার এই বক্তব্য শুনে তাকে সরাসরি বোকা বলে অভিহিত করেছিলেন। এখন ফির পাকিস্তানি ভক্তদের নিয়ে গম্ভীরের এই নতুন মন্তব্যের পর ফের একবার ওই ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর