যুবরাজ বিশ্বকাপে যা পারেননি, সেটাই করে দেখালেন ভারতীয় দলের এই তারকা! বিস্মিত গোটা দুনিয়া

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) ভারতীয় দলের (Indian Cricket Team) দাপটের সামনে কাবু বাকি দলগুলি। ধোনির নেতৃত্বে ২০১১ সালে যুবরাজ সিং-রাও (Yuvraj Singh) এতটা দাপট দেখাতে পারেননি ওডিআই ফরম্যাটে বিশ্বের সর্বোচ্চ মঞ্চে। রোহিত শর্মার নেতৃত্বে এই মুহূর্তে প্রত্যেকেই অসাধারণ ছন্দে রয়েছেন। এমনকি যে শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) নিয়ে বিশ্বকাপের শুরুর দিকে মারাত্মক সমালোচনা হয়েছিল, তিনিও নিজের ব্যাটের মধ্যে দিয়ে সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন।

চলতি বিশ্বকাপের শুরুর দিকে শর্ট বোলিংয়ের বিরুদ্ধে তার দুর্বলতা নিয়ে প্রত্যেকে তার সমালোচনা করেছিল। টুর্নামেন্টের মাঝে রাতারাতি তার সেই সমস্যার সমাধান হয়ে গিয়েছে এমনটা দাবি করা যায় না। কিন্তু তিনি শেষ কয়েক ম্যাচে যে বেশ ভালো ব্যাটিং করছেন, সেটা অস্বীকার করার উপায় নেই।

   

six shreyas

অনেকেই যুবরাজ সিং-কে ওডিআই ফরম্যাটে ভারতের ইতিহাসের শ্রেষ্ঠ ৪ নম্বরে ব্যাটিং করতে নামা ব্যাটার মনে করেন। অনেকেই মনে করেন তার অলরাউন্ড পারফরম্যান্সই ছিল ২০১১ বিশ্বকাপে ভারতের সাফল্যের মূল কারণ। কিন্তু শ্রেয়স আইয়ার চলতি বিশ্বকাপে এমন একটি কাজ করেছেন যা করে দেখাতে পারেননি স্বয়ং যুবরাজও।

আরও পড়ুন: এই প্রথমবার চলতি বিশ্বকাপে নিজের দমে হাফসেঞ্চুরি করলেন শুভমান গিল! খুশি হবেন সারা

শ্রেয়স আইয়ার চলতি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ৪ নম্বরে ব্যাটিং করতে নামা প্রথম ক্রিকেটার হিসাবে ৪০০ রানের গণ্ডি ছুঁয়েছেন। ভারতীয় ক্রিকেটের ৪৮ বছরের ওডিআই বিশ্বকাপে অংশগ্রহণের ইতিহাসে, এর আগে চার নম্বরে ব্যাটিং করতে নামা কোনও ক্রিকেটার এমনটা করে দেখাতে পারেননি।

আরও পড়ুন: বল হাতে বিশ্বকাপে উইকেট কোহলির! আনন্দে গ্যালারিতে অনুষ্কা যা করলেন দেখলে অবাক হবেন

তবে এর জন্য তাকে যুবরাজ এগিয়ে রাখতে হবে এমনটা মনে করছেন না কেউ। যুবরাজ ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ম্যাচ উইনার ছিলেন। তেমন ক্রিকেটার ওডিআই ফরম্যাটে ভারত আবার পাবে কিনা তা নিয়ে বড় সন্দেহ আছে সকলের। তবে শ্রেয়স আইয়ারের উন্নতি নিঃসন্দেহে নজরকাড়া।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর