মরশুমের শুরুতেই বরফের চাদরে ঢাকল সান্দাকফু, প্রথম তুষারপাতের সাক্ষী থাকল দার্জিলিংও

বাংলাহান্ট ডেস্ক : আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের আকাশের মুখ ভার। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টিপাত। এই বৃষ্টিপাতের ফলে কিছুটা নিম্নমুখী হয়েছে তাপমাত্রার পারদও। ডিসেম্বরে অকাল বৃষ্টিতে যখন দক্ষিণবঙ্গ খানিকটা হলেও বিরক্ত, তখন মরশুমের প্রথম তুষারপাত হল দার্জিলিংয়ে।

   

দার্জিলিং জেলার সান্দাকফু ঢেকে গেল সাদা বরফের চাদরে। বেশ কিছুদিন দেরি বড়দিনের। তার আগেই তুষারপাত দেখা গেল বাংলার শৈল শহরে। দার্জিলিং জেলার সান্দাকফু সহ চন্দ্রুলেকে তুষারপাত শুরু হয় বৃহস্পতিবার বিকালের পর থেকে। বৃহস্পতিবার সকাল থেকেই শৈল শহরের আকাশ ছিল মেঘে ঢাকা।

আরোও পড়ুন : ছুটির আবহেই বাতিল উত্তরবঙ্গ যাওয়ার একাধিক ট্রেন! দেখে নিন তালিকা, নাহলেই বাড়বে বিপদ

এরপর শুরু হয় খানিক বৃষ্টিপাত। বৃষ্টি হওয়ার পর কিছুটা নিম্নমুখী হয় তাপমাত্রার পারদ। যদিও দুপুরের দিকে থেমে যায় বৃষ্টি। শৈল শহরে অনুভূত হতে শুরু করে ঠান্ডা। এরপর বিকেল গড়াতেই বরফ পড়তে শুরু করে দার্জিলিংয়ে। বিকেল গড়াতেই বরফ পড়তে শুরু করলে বেশ উৎফুল্ল হয়ে ওঠেন পর্যটকরা। বড়দিনের আগে তুষারপাতে বেশ খুশি পর্যটকদের মন।

আরোও পড়ুন : বড় খবর! রাজ্য সরকারি প্রতিষ্ঠানে নিয়োগের জন্য জারি বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

এই মুহূর্তে যে সকল পর্যটকেরা সান্দাকফুতে রয়েছেন তারা এখন মজেছেন বরফ নিয়ে খেলায়। পর্যটকেরা  চুটিয়ে উপভোগ করছেন ছুটি। আজ সকাল থেকেই হালকা বৃষ্টিপাত শুরু হয়েছে দার্জিলিং, কার্শিয়াং সহ বিভিন্ন এলাকায়। এরফলে খানিকটা হলেও কমেছে তাপমাত্রা। তাপমাত্রার পারদের পতনের ফলে বইছে ঠান্ডা হাওয়া, তারসাথে উপরি পাওনা এই তুষারপাত।

Snowfall,Darjeeling,Sandakafu,দার্জিলিং,তুষারপাত,সান্দাকফু,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

অন্যদিকে, আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। বেশ কিছু জায়গায় বৃষ্টির ফলে জমেছে জল। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামীকাল থেকে পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে আরও বেশি করে ঠান্ডা অনুভূত হতে শুরু করবে একাধিক জেলায়।