বিশ্বকাপ জিতবে কারা? ৫০ দিন আগেই জানিয়ে দিলেন সৌরভ! শুনে হতচকিত ক্রিকেটপ্রেমীরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সামনেই রয়েছে এশিয়া কাপের (2023 Asia Cup) লড়াই। ভারত সহ বাকি বিশ্বকাপে (2023 ODI World Cup) অংশগ্রহণকারী দলগুলির কাছে সেটি হতে চলেছে একটি প্রস্তুতির মঞ্চ। বেশ কিছু ভারতীয় তারকা যারা আপাতত বিশ্রামে রয়েছেন, তারা ফের একবার মাঠে ফিরবেন ওই টুর্নামেন্টের মধ্যে দিয়ে। আবার অনেক তরুণ পরীক্ষাটা রয়েছেন যারা এই মুহূর্তে ছন্দে রয়েছেন এবং সুযোগ পেলে ভালো পারফরম্যান্স করতে পারবেন বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে ভারতের জন্য সেরা স্কোয়াড কেমন হতে চলেছে তা খুবই সমস্যার বিষয়।

তবে এই সমস্যার সমাধান করে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ভারতীয় দলের সঙ্গে জড়িত নানান বিষয় নিয়ে মন্তব্য করেছেন তিনি। সেই সাক্ষাৎকারে রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের কিভাবে ভারতীয় স্কোয়াড বাছাই করা উচিত সেই ব্যাপারেও ভারতের প্রাক্তন অধিনায়ক পরামর্শ দিয়েছেন।

সৌরভ বলেছেন, “আমি মনে করি না আমাদের কাছে এমন ব্যাটারের অভাব রয়েছে যিনি চার নম্বরে ব্যাটিং করতে পারবেন দায়িত্ব নিয়ে। আমি তিলক ভার্মাকে এই জায়গার জন্য যোগ্য মনে করছি। তিনি বাঁ হাতে ব্যাটিং করেন।” এতে ভারতীয় দলের ব্যাটিং বৈচিত্র বাড়বে এবং প্রতিপক্ষ সমস্যায় পড়বে বলে মনে করছেন সৌরভ।

আরও পড়ুন: এশিয়া কাপে নামার আগে কোহলিকে এই পরামর্শ জয় শাহের! “ও ক্রিকেটের কি জানে?” প্রশ্ন ভক্তদের

এর পাশাপাশি আসন্ন ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন কোন দল হতে পারে সেই নিয়েও মুখ খুলেছেন সৌরভ। তিনি জানিয়েছেন যে তিনি মনে করেন ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার এই তিনটি দল নিশ্চিত ভাবেই সেমিফাইনালে উঠবে। চতুর্থদল হিসেবে কারা সেমিফাইনালে উঠতে পারে সেই বিষয় নিয়ে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যে দ্বৈরথ চলবে বলে আশঙ্কা করেন সৌরভ। ভারতের মাটিতে পাকিস্তানকে হিসেবে বাইরে রাখতে রাজি নন তিনি।

আরও পড়ুন: ফের গন্ডগোল! বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ আয়োজন করবে না হায়দরাবাদ, মাথায় হাত BCCI-র, বদলাচ্ছে সূচি

তবে ভারতের ক্ষেত্রে পাকিস্তানের চোখ কঠিন প্রতিপক্ষ হিসেবে তিনি অস্ট্রেলিয়াকে দেখছেন বলে জানিয়েছেন। সৌরভের এই কথা একটু গভীরভাবে ভাবলে দেখা যাবে যে তিনি অস্ট্রেলিয়াকেই হয়তো এবারের বিশ্বকাপের চ্যাম্পিয়ন হিসেবে দেখার ইঙ্গিত দিয়েছেন। অজিরা চলতি বছরে ভারতের মাটিতে ভারতের শক্তিশালী টিমকে ওডিআই সিরিজে হারিয়ে গিয়েছে। বিশ্বকাপে ঠিক আগে তারা আর একবার ভারতে ওডিআই সিরিজ খেলবে। ফোনে বাকি দিচ্ছে তাদের প্রস্তুতি এটা অনেকটাই বেশি সেটা মানতে কোনও অসুবিধা হওয়ার কথা নয়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর