পশ্চিমবঙ্গটাইমলাইনরাজনীতি

কার্পেট-ফুল দিয়ে সৌরভকে স্বাগত জানাব দলে, বিজেপির কেন্দ্রীয় নেতার মন্তব্যে জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ মৃদু কার্ডিয়াক অ্যাটাক নিয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আজ ছুটি দেওয়া কথা ছিল, কিন্তু তিনি নিজেই একদিন হাসপাতালে থাকতে চান বলে জানিয়েছেন। আর এই কারণে আগামীকাল বৃহস্পতিবার বাড়ি ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। হাসপাতালে ভর্তি থাকার পরেও ওনাকে নিয়ে রাজনৈতিক জল্পনার অবসান ঘটেনি।

সিপিএম নেতা অশোক ভট্টাচার্য ওনার সাথে হাসপাতালে দেখা করার পর সাংবাদিকদের বলেন, ‘ওঁর সাথে রাজনীতি নিয়ে আমার কথা হয়েছে। আমার মতে ওঁর রাজনীতিতে যোগ না দেওয়াই ভালো।” সম্প্রতি রাজ্যপাল জগদীপ ধনখড়ের সাথে সাক্ষাতের পর সৌরভের বিজেপি যোগের জল্পনা বেড়েছিল। এরপর দিল্লীতে একটি অরাজনৈতিক মঞ্চে অমিত শাহ আর সৌরভের সাক্ষাৎ সেই জল্পনার আগুনে ঘি ঢেলে দিয়েছিল।

আর এরই মধ্যে নতুন করে জল্পনা তৈরি করলেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক অরবিন্দ মেনন। তিনি আজ কাটোয়ায় ‘চায়ে পে চর্চা” অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন, ‘সৌরভের উপর কোনও চাপ নেই। উনি তো বাংলার বাঘ। বিজেপিতে যোগ দিলে ওনাকে কার্পেট পেতে ফুল দিয়ে স্বাগত জানানো হবে।”

arvind menon Bangla Hunt Bengali News

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ শেষবার বাংলা সফরে এসে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে জল্পনা উস্কে দিয়েছিলেন। তিনি বলেছিলেন, বাংলার মুখ্যমন্ত্রী বাংলার ভূমিপুত্ররাই হবেই। মমতাকে হারানোর জন্য বাংলার ভূমিপুত্ররাই যথেষ্ট। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সেদিন তিনি সৌরভকে ইঙ্গিত করেই ওই কথাটি বলেছিলেন। আর ওনার এই কথার ঠিক কদিন পরই সৌরভ রাজভবনে গিয়ে রাজ্যপালের সাথে সাক্ষাৎ করেন। এবং তাঁর ঠিক পরের দিনই দিল্লীতে ফিরোজ শাহ কোটলায় একই মঞ্চে অমিত শাহ আর সৌরভকে দেখা যায়।

Back to top button