বছরে গাড়ি ও খাওয়া বাবদ CAB-র খরচা কোটি টাকা! বিশ্বকাপের আগে নতুন সমীকরণের ইঙ্গিত সৌরভের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গোটা এক বছরে গাড়ি চড়া বাবদ খরচের বিল প্রায় দেড় লক্ষ। খাবার খরচের বিল শুনলে আপনার চোখ আরো কপালে উঠবে। গোটা বছরে খরচ হয়েছে ৪২ লক্ষ টাকা। দুটি খরচা মিলিয়ে প্রায় ১ কোটি ৭০ লাখ টাকা এক বছরে খরচ করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (CAB)। গত শনিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) উপস্থিতিতে সিএবির বার্ষিক সাধারণ সভায় এই তথ্য সকলের সামনে এসেছে।

এবারের সিএবির বার্ষিক সাধারণ সভায় প্রাক্তন সচিব বাবলু কোলে বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেন। তিন সপ্তাহ আগে সদস্যদের এজিএমের নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু নিয়ম মেনে সদস্যদের কাছে বার্ষিক ফিনান্সিয়াল রিপোর্ট আর অ্যানুয়াল রেকর্ড কেন পাঠানো হয়নি সেই নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। তবে এই প্রশ্নের কোন সদুত্তর পাওয়া যায়নি।

সিএবির এই বিপুল পরিমাণ খরচ নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন কর্তা বিশ্বরূপ দে-ও। এই প্রশ্নের কোনও সরাসরি উত্তর দেয়নি সিএবির বর্তমান কর্তারা। কিন্তু তারা জানিয়েছেন যে আগামী বছর থেকে এই খরচগুলি কমানোর চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: ভারত নয়, বিশ্বকাপ জয়ের জন্য এই দল ফেভারিট! BCCI ও রোহিতকে সতর্ক করলেন আকাশ চোপড়া

ওইদিন সিএবির বার্ষিক সাধারণ সভায় আরো একটি অদ্ভুত দৃশ্য দেখা গিয়েছে। বাংলা ক্রিকেট মহল সম্পর্কে যারা খোঁজখবর রাখেন তারা জানেন যে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিশ্বরূপ দে-এর মধ্যে সম্পর্ক একেবারেই মধুর নয়। কিন্তু এইদিন তাদের হাসিমুখে গল্প করতে দেখা গিয়েছিল। তা দেখে অনেকে নতুন রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত পাচ্ছেন।

আরও পড়ুন: বিশ্বকাপে সুযোগ পেয়েও বিপত্তি! আচমকাই অবসরের ইঙ্গিত দিয়ে BCCI-কে চমকে দিলেন এই তারকা

সৌরভ যখন সিএবি সভাপতি হয়েছিলেন আজ থেকে প্রায় এক দশক আগে, তখন ওই পদ্ধতি এবং তার সভাপতি হওয়ার বিষয়টা নিয়ে খুব একটা প্রসন্ন ছিলেন না বিশ্বরূপ। সরাসরি না হলেও সংবাদমাধ্যমের সামনে একাধিকবার ইঙ্গিতে সর্বসম্মতভাবে সৌরভের সিএবি সভাপতি না হওয়ার বিষয়টি নিয়ে নানান কটাক্ষ করেছিলেন তিনি। কিন্তু এইদিন তাদেরকে হাসিমুখে আলাপ করতে দেখায় প্রশ্ন উঠে যায়। এই নিয়ে কোন বক্তব্যর না রাখলেও বিশ্বরূপ জানেন যে সামনেই বিশ্বকাপ রয়েছে এবং সেই টুর্নামেন্টে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ আয়োজন করবে সিএবি। এখন একে অপরের সঙ্গে বিরোধিতা করার সময় নয়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর