শীতের কামড়ে জবুথবু বাংলা, তারমাঝেই ঘনাচ্ছে ঘূর্ণাবর্ত! দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে বড় আপডেট IMD-র

বাংলা হান্ট ডেস্ক : ঘূর্ণিঝড় মিগজাউম (Cyclone Michaung) এতদিন শীতের (Winter) দোর আটকে দাঁড়িয়ে ছিল যেন। আর এবার ঘূর্ণিঝড়ের প্রভাব কমতেই রাজ্যে ঢুকেছে উত্তুরে হাওয়া। ডিসেম্বরের শুরুতেই হাড় কাঁপানো ঠাণ্ডায় জবুথুবু হয়ে গিয়েছে দক্ষিণের সমস্ত জেলা। বাঙলার (West Bengal) মানুষজন দুপুরের মিঠে রোদে কমলালেবুর স্বাদ নেওয়া সবে শুরু করেছিল তারমধ্যেই খবর, ফের সাগরে ঘনাচ্ছে ঘূর্ণাবর্ত৷

   

মৌসম ভবনের (India Meteorological Department) সর্বশেষ বুলেটিন বলছে, আবার একটি নতুন ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে দক্ষিণ-পশ্চিম আরবসাগর এলাকায়। ওদিকে বাংলাদেশের উপরেও ঘনাচ্ছে অপর একটি ঘূর্ণাবর্ত। স্বাভাবিকভাবেই এই খবর শোনার পর থেকেই তটস্থ হয়ে আছে বাংলার মানুষজন। কারণ দিনকয়েক আগেই ঘটে যাওয়া অকাল বৃষ্টিতে ভালোরকম ভুগতে হয়েছে বাংলার মানুষকে।

তবে এখনও অবধি এতটা ভয় পাওয়ার বিশেষ কারণ নেই বলেই জানাচ্ছে হাওয়া অফিস। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের (South Bengal) কোনও জেলাতেই এখনও পর্যন্ত ঝড় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ওদিকে উত্তরের জেলায় আবহাওয়ার (Weather) খানিক পরিবর্তন পরিলক্ষিত হতে পারে। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকা ছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে নেই।

আরও পড়ুন : বাবার আয় ছিল দৈনিক ১০ টাকা, ছেলে ২০০০ কোটির মালিক! চোখে জল আনবে মুস্তাফার কাহিনী

তবে তুষারপাত হতে পারে সিকিমে। এদিকে শীতের কথা বললে, বাঁকুড়া, পুরুলিয়ায় তো রীতিমতো হাড়কাঁপানো ঠাণ্ডা পড়েছে। কোথাও রাস্তার ধারে আগুন ধরিয়ে মানুষজন গা হাত পা সেঁকছে তো কোথাও আবার চায়ের দোকানে ধোঁয়া ওঠা চায়ের কাপ হাতে শীতের মজা নিচ্ছে সবাই। একইরকম ঠাণ্ডা পড়েছে পূর্ব বর্ধমান , পশ্চিম বর্ধমান , বীরভূম জেলাতেও।

সম্পর্কিত খবর