বড় ভুল করলো BCCI! ব্যাটিং শক্তিশালী করতে গিয়ে ODI বিশ্বকাপের ভারতীয় দলই হলো ভোঁতা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) বিশ্বকাপ (2023 ODI World Cup) স্কোয়াড ঘোষণার পর এখনো অবধি তারা শক্তিশালী কোনও দলের বিরুদ্ধে ম্যাচ খেলেনি। এশিয়া কাপের (2023 Asia Cup) সুপার ফোর পর্যায়ে এবং তারপর দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে বোঝা যাবে যে তারা বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত রয়েছে। কিন্তু তার আগে এই দল নির্বাচন নিয়ে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যে।

মুখ খুললেন প্রাক্তন বিশ্বজয়ী:
১৯৮৩ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো ওপেনার ক্রিস শ্রীকান্ত এবার ভারতের দল নির্বাচন নিয়ে মুখ খুলেছেন এবং তারা আপত্তি প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন বিশ্বকাপ জয়ের জন্য ব্যাটিং এবং বোলিং দুই জায়গাতেই গভীরতা থাকা প্রয়োজন। কোন একটা দিকে বেশি শক্তিশালী করতে গিয়ে আপনি স্কোয়াডের অপর একটি দিককে দুর্বল করে দিতে পারেন না।

আপত্তি কাকে নিয়ে?
শ্রীকান্ত জানিয়েছেন যে কোন ক্রিকেটারকে নিয়ে তার আপত্তি রয়েছে। তিনি প্রকাশ্যে শার্দূল ঠাকুরের নাম নিয়েছেন এই বিষয়ে। তিনি মনে করেন তার বদলে যদি একজন জেনুইন বোলারকে নিয়ে ভারতীয় দল বিশ্বকাপ খেলতে নাম তো তাহলে রোহিত শর্মারা আরও একটু ভালো অবস্থায় থাকতে পারতেন।

shardul thakur

আরও পড়ুন: এশিয়া কাপেই শতরান করবেন কোহলি, বিশ্বাস রাখছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি

কি নিয়ে আপত্তি?
শ্রীকান্ত মনে করেন যে শার্দূল ঠাকুরকে যে জন্য নেওয়া হচ্ছে সেই উদ্দেশ্যটা তিনি পূরণ করতে পারবেন না। তিনি দলে থাকলে ভারতের ব্যাটিংটা শক্তিশালী হবে এমনটা ভেবে তাকে স্কোয়াডে নেওয়া হয়েছে। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধেই দেখা গিয়েছে দরকারের সময় ব্যাট হাতে তার থেকে খুব একটা গুরুত্বপূর্ণ অবদান পাওয়া যায়নি। অর্থাৎ তিনি ব্যাট হাতে ধারাবাহিকভাবে প্রভাব ফেলতে পারবেন এমন কোনও নিশ্চয়তা নেই। সেক্ষেত্রে একজন জেনুইন পেসার বা স্পিনার স্কোয়াডে থাকলে ভারতের বোলিংয়ের বৈচিত্র্য বাড়তো।

আরও পড়ুন: মালামাল হয়ে যাবে BCCI! ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম ছাড়ালো ৫০ লাখ টাকার গণ্ডি

সমর্থন গম্ভীরের:
এর আগে ভারতের হয়ে দুই ফরম্যাটে বিশ্বকাপজয়ী ওপেনার গৌতম গম্ভীরও একই ধরনের কথা জানিয়েছিলেন। ওই অলরাউন্ডারকে দলের নিতে গিয়ে ভারতীয় দলের বোলিং শক্তির সঙ্গে আপোষ করছে, এমন অভিযোগ করেছিলেন তিনি। আসন্ন টুর্নামেন্ট গুলিতে শার্দূল কি তাদের মুখের উপর জবাব দিতে পারবে? উত্তর পাওয়ার জন্য আর কয়েকটা দিন অপেক্ষা করে থাকতে হবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর