প্রভাব খাটিয়ে বাতিল প্যানেলেই স্ত্রীকে চাকরি! নিয়োগ মামলায় এবার গ্রেফতার SSC-র প্রাক্তন কর্তা

বাংলা হান্ট ডেস্কঃ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (SSC Recruitment Scam) দীর্ঘদিন ধরে সরগরম রাজ্য রাজনীতি। এবার এই মামলায় সিআইডির হাতে গ্রেফতার হলেন স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন কর্তা। বৃহস্পতিবার গ্রেফতার হয়েছেন এসএসসির উত্তর ও পশ্চিমাঞ্চলের প্রাক্তন চেয়ারম্যান শেখ সিরাজুদ্দিন (Sheikh Sirajuddin)। জানা যাচ্ছে, বিশেষ সূত্রে খবর পেয়ে বাঁকুড়ায় সিরাজুদ্দিনের বাড়ির কাছ থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

শালডিহা কলেজের অধ্যক্ষ সিরাজুদ্দিন বহুদিন এসএসসির (School Service Commission) উচ্চপদে আসীন ছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্যানেল বাতিল হয়ে যাওয়ার পরেও প্রভাব খাটিয়ে স্ত্রীকে শিক্ষিকার চাকরি পাইয়ে দিয়েছিলেন তিনি। ২০১৯ সালে সিরাজুদ্দিনের স্ত্রী জেসমিন খাতুন বাঁকুড়ার ইন্দপুর ব্লকের ভতড়া শ্রীদুর্গা বিদ্যায়তন হাই স্কুলে চাকরি পান বলে খবর।

আদালতের নির্দেশ অনুসারে বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) বাঁকুড়া সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর এই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডিকে (CID)। গত ২১ ফেব্রুয়ারি এই মামলাতেই সিরাজুদ্দিনের স্ত্রী জেসমিনকে গ্রেফতার করা হয়। তবে এসএসসির প্রাক্তন কর্তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না।

আরও পড়ুনঃ একি কাণ্ড! প্রচার ছেড়ে সেলুনে গিয়ে যুবকের চুল কাটছেন TMC-র সুজাতা, ভাইরাল ভিডিও

এই সময়কালে একাধিকবার সিরাজুদ্দিনের আইনজীবী আদালতে তাঁর আগাম জামিনের আবেদন জানিয়েছিলেন। তবে বিচারপতি তা খারিজ করে দেন। এরপর গতকাল বিশেষ সূত্রে খবর পাওয়ার পর বাড়ির কাছ থেকে সিরাজুদ্দিনকে গ্রেফতার করেন তদন্তকারীরা। শুক্রবার তাঁকে বাঁকুড়া জেলা আদালতে পেশ করা হয়।

sheikh sirajuddin ssc recruitment case

শালডিহা কলেজের অধ্যক্ষ তথা এসএসসির প্রাক্তন কর্তার বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির মতো গুরুতর অভিযোগ রয়েছে। এসএসসির প্যানেল বাতিল হয়ে যাওয়ার পরেও প্রভাব খাটিয়ে স্ত্রীকে বিদ্যালয়ে চাকরি পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ। সিরাজুদ্দিনের স্ত্রী জেসমিন সংস্কৃত পড়াতেন। ফেব্রুয়ারি মাসে তাঁকে গ্রেফতারের পর মার্চে তাঁর স্বামীকে গ্রেফতার করল সিআইডি। জানা যাচ্ছে, আজ তাঁকে আদালতে পেশ করে পুলিশ হেফাজতের আবেদন জানানো হয়েছিল। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে। আগামী ২৭ মার্চ সিরাজুদ্দিনকে ফের আদালতের পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর