সুসংবাদ! পুজোর আবহে বড়সড় ঘোষণা রাজ্যে, সরকারী কর্মচারীদের এবার সোনায় সোহাগা

বাংলাহান্ট ডেস্ক : হাতে আর মাত্র কয়েকটা দিন। তারপরই শুরু হবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। শরতের আকাশ সেজে উঠবে উৎসবের মেঘে। ইতিমধ্যেই রাজ্য জুড়ে শুরু হয়ে গেছে দুর্গাপুজোর প্রস্তুতি। উৎসবের মরশুমের আগে সুখবর শোনা যাচ্ছে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। এবার পুজো ও উৎসব মিলিয়ে লম্বা ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

   

তবে ছুটি কিছুটা হলেও ছুটির হেরফের হতে পারে জরুরী বিভাগের কর্মীদের জন্য। রাজ্যের অর্থমন্ত্রকের পক্ষ থেকে এই বছরের শুরুতেই প্রকাশ করা হয় ছুটির তালিকা। এই তালিকা অনুযায়ী এ বছর ১৮ই অক্টোবর থেকে ২৯ শে অক্টোবর পর্যন্ত রাজ্য সরকারি কর্মচারীরা দুর্গাপুজো উপলক্ষে ছুটি পাবেন। আগামী ১৪ই অক্টোবর মহালয়া।

আরোও পড়ুন : যাত্রীদের মনোরঞ্জনের জন্য বিরাট উদ্যোগ, এবার রেল যা করল, শুনে অবাক হবেন

চতুর্থী অর্থাৎ ১৮ই অক্টোবর থেকে এ বছর সরকারি কর্মচারীরা ছুটি পাবেন। সেই ছুটি থাকবে লক্ষ্মী পুজো অর্থাৎ ২৮ শে অক্টোবরের পর পর্যন্ত। সবমিলিয়ে প্রায় দেড় সপ্তাহ মতো এবার দুর্গা পুজোর ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা। বাঙালির দুর্গাপুজো শুরু হয়ে যায় মহালয়া থেকেই। তারপরই উৎসবের জোয়ারে ভাসবে গোটা বাংলা।

State Government,Holidays,Durgapuja,Bengal,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

এছাড়াও বিগত কয়েক বছরে দেখা গেছে বেশ কিছু বড় পুজো কমিটি মহালয়ার আগে থেকেই দর্শনার্থীদের জন্য খুলে দিয়েছে পুজো মন্ডপ। সব মিলিয়ে হাতে আর মাত্র কয়েকটা দিন। মহালয়ার ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর মহিষাসুরমর্দিনীর মাধ্যমে সূচনা হবে দুর্গাপুজোর। আলোর রোশনাই, বাহারি প্যান্ডেল ও নতুন জামা কাপড়ে উৎসবমুখর হয়ে উঠবে ৮ থেকে ৮০ সবাই।