কালীঘাটের কাকুকে জব্দ করতে মেগা প্ল্যান ED-র! এবার তলব SSKM-র সুপারকে

   

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় জেলবন্দি কালীঘাটের কাকু (Kalighater Kaku) ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রর (Sujaykrishna Bhadra) কণ্ঠস্বরের নমুনা পেতে মরিয়া ইডি। বহু কাঠ-খড় পুড়িয়ে হাজারো চেষ্টার পরও সেই নমুনা সংগ্রহ করতে পারেনি তদন্তকারীরা। এবার এই ইস্যুতে সুজয়কৃষ্ণের শরীরিক অবস্থা জানতে SSKM হাসপাতালের সুপারকে তলব করল ED.

জানা গিয়েছে, বুধবার বিধাননগরের CGO কমপ্লেক্সে ইডির দফতরে সশরীরে হাজিরা দিতে বলা হয়েছিল SSKM হাসপাতালের সুপারকে। তবে তিনি সেখানে যান নি। সূত্রের খবর, ইমেল মারফত ইডি আধিকারিকদের প্রয়োজনীয় নথি পাঠিয়েছেন তিনি।

ইডি সূত্রে খবর, এবার শেষ মুহূর্তের প্রস্তুতি সারছেন তারা। দু’-এক দিনের মধ্যেই সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হবে। তার আগে অসুস্থ কাকুর শারীরিক অবস্থা জানতেই SSKM হাসপাতালের সুপারকে তলব করেছিল ইডি।

জানা যাচ্ছে ঠিক কোন শারীরিক অসুস্থতা নিয়ে গত অগাস্ট SSKM হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুজয়কৃষ্ণ? এখন কতটা কি ঠিক হয়েছে, কতটা সমস্যা রয়েছে? এতদিন কী চিকিৎসা হয়েছে। এই সব জানতে চেয়েছিল সিবিআই। ইমেলে সেই নথিও পেয়েচে ইডি। সেসবই এখন খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে এসএসকেএম হাসপাতাল সূত্রে বারংবার জানানো হচ্ছে অসুস্থ সুজয়কৃষ্ণ। সম্প্রতি চিকিৎসকেরা জানিয়েছেন, প্রবল মানসিক চাপে রয়েছেন কালীঘাটের কাকুর। বিভিন্ন শারীরিক জটিলতাও রয়েছে। এই অবস্থায় তার গলার স্বরের নমুনা সংগ্রহ করতে গেলে সমস্যা বাড়বে। তবে ইডিও ছাড়ার পাত্র নয়। কণ্ঠস্বরের নমুনা দেওয়ার মতো শারীরিক অবস্থা সুজয়কৃষ্ণের আছে কি না, সে বিষয় খতিয়ে দেখতে তৎপর সংস্থা।

kalighater kaku

আরও পড়ুন: দক্ষিণবঙ্গে আর কতদিন চলবে বৃষ্টি? জানিয়ে দিল আবহাওয়া দপ্তর

২ সপ্তাহ আগে জোকা ESI হাসপাতালকে কাকুর শারীরিক অবস্থা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছিল আদালত। ইতিমধ্যেই নির্দেশ মতো মেডিক্যাল বোর্ড গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সত্যিই সুজয়কৃষ্ণ কণ্ঠস্বরের নমুনা দেওয়ার মতো শারীরিক অবস্থায় রয়েছেন কি না সেই সব খতিয়ে দেখে রিপোর্ট দেবে তারা। জানা যাচ্ছে তারপর যত দ্রুত সম্ভব কাকুর কণ্ঠের নমুনা নেবেন তারা। এই জন্য ইতিমধ্যেই CFSLএর বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলছে ইডি। একবার কাকুর কণ্ঠস্বর হাতে এলেই নিয়োগ দুর্নীতির জট অনেকটা কাটবে বলে মনে করা হচ্ছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর