মোদীর নির্দেশ শিরোধার্য! রাম মন্দিরের উদ্বোধনের দিন অযোধ্যায় না গিয়ে নন্দীগ্রামে এই কাজ করবেন শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন (Ayodhya Ram Mandir Inauguration) হবে। যা নিয়ে দেশবাসীর উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে। আলোয় সেজে উঠেছে রামভূমি, প্রস্তুতিতে গোটা দেশ।বিজেপিরও (BJP) প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কেন্দ্র নেতৃত্ব নির্দেশ দিয়েছে রাম মন্দিরের উদ্বোধনের দিন দেশ জুড়ে পালিত হবে অকাল দীপাবলি। সবমিলিয়ে যখন উৎসবের মেজাজ, তখনই জানা যাচ্ছে রাম মন্দির উদ্বোধনে অযোধ্যায় হাজির থাকবেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

   

দলীয় সূত্রে খবর, রাম মন্দিরের উদ্বোধনের দিন সকালে নিজের বিধানসভা এলাকা নন্দীগ্রামেই থাকবেন তিনি। অনুষ্ঠানে যোগ দেবেন। পাশাপাশি বেলায় কলকাতায় গিরিশ পার্কের রাম মন্দিরের পুজো অনুষ্ঠানে অংশ নেবেন বিরোধী দলনেতা। কেবল শুভেন্দুই নন, রাজ্যের বিজেপি বিধায়কেরা কেউই অযোধ্যায় যাবেন না বলে জানা যাচ্ছে। দলীয় নেতৃত্বের নির্দেশে ওইদিন বঙ্গ বিজেপি বিধায়কেরা নিজের নিজের এলাকার কর্মসূচি পরিচালনা করবেন।

জানা যাচ্ছে, ২২ তারিখ শুভেন্দু নন্দীগ্রামের জানকীনাথ মন্দির ও রেয়াপাড়ার শিব মন্দিরে পুজোর অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। এরপর গিরিশ পার্কের রাম মন্দিরের পুজোর পর সেখান থেকে একটি মিছিলে হাঁটবেন বিরোধী দলনেতা। এরপর সন্ধ্যায় টালিগঞ্জে রাম মন্দির সংক্রান্ত কর্মসূচিতেও হাজির হবেন শুভেন্দু।

রাম মন্দির উদ্বোধনের দিন নিজের নিজের এলাকায় বিভিন্ন সেবামূলক কর্মসূচিতে অংশ নেবেন গেরুয়া বিধায়কেরা। আবার রাজ্যের বিভিন্ন জায়গায় জায়ান্ট স্ক্রিন লাগিয়ে মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান টেলিকাস্ট করা হতে পারে বলেও শোনা যাচ্ছে।

আরও পড়ুন: শেষমেষ কাকুই ফেলল বিপাকে! নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টে জোর ধাক্কা খেল রাজ্য

suvendu adhikari panchayat election result

ইতিমধ্যেই রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী নিয়েছে বঙ্গ বিজেপি নেতা-কর্মীরা। অযোধ্যা থেকে আসা প্রসাদী চাল, রামমন্দিরের ছবি ও আমন্ত্রণপত্র রাজ্যের সমস্ত জেলায় বাড়ি বাড়ি গিয়ে বিলি করছেন অনেকে। আর এবার শোনা যাচ্ছে মন্দির উদ্বোধনের দিন পূর্ব মেদিনীপুর জেলা-জুড়ে সমস্ত মন্দিরে পুজো দেবেন স্থানীয় বিজেপি বিধায়ক ও দলের নেতা-কর্মীরা। নেওয়া হবে সামাজিক কর্মসূচীও।