গালিগালাজ, মারধর! চাষীদের শান্তিপূর্ণ ধর্নায় পুলিশি ‘অত্যাচার’, ভিডিও পোস্ট করে শাস্তির দাবি শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ ‘রাজ্যের সাধারণ দরিদ্র কৃষকদের (Farmers) লুঠ করছে মমতা সরকার (State Government)!’ এই অভিযোগ তুলে সাম্প্রতিককালে একাধিকবার সরব হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর এবার রীতিমতো কৃষকদের ‘হেনস্থার’ ভিডিও পোস্ট করে সকাল সকাল সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরণ ঘটালেন শুভেন্দু।

   

বৃহস্পতিবার নিজের এক্স হ্যান্ডেল থেকে দীর্ঘ পোস্ট করে শুভেন্দুর অভিযোগ, নির্দিষ্ট তারিখে কৃষকদের তাদের ধান একটি হুগলি জেলার গোঘাটের কিষাণ মান্ডিতে (প্রকিউরমেন্ট সেন্টার) আনতে বলা হয়েছিল। সেই মতো হাজিরও হন কৃষকেরা। কিন্তু যখন তারা কিষাণ মান্ডির সামনে যানবাহনে তাদের কষ্ট করে উৎপাদিত ফলন সারিবদ্ধ করে, তখন মিলের মালিকরা তাদের বলেন, কৃষকরা যদি বিনামূল্যে ৫-১০ কেজি প্রতি কুইন্টাল (১০০ কেজি) দিতে রাজি হলেই তারা ধান সংগ্রহ করবে। নাহলে নয়। যার অর্থ হল ৫-১০ % পর্যন্ত ছাড় দিতে হবে।

শুভেন্দু জানান, কোনও রাস্তা না পেয়ে এরপর ওই অসহায় কৃষকেরা রাজ্য সরকারের একজন প্রতিনিধি যিনি ধান ক্রয় করার দায়িত্বে রয়েছেন সেই অফিসারের সাথে যোগাযোগ করে। কৃষকেরা অফিসারকে গোটা ঘটনার খুলে বলে যে কীভাবে তাদের হেনস্থা হতে হচ্ছে। কারণ ইতিমধ্যেই তারা গাড়ি ভাড়া করে কোনও রকমে ধান বিক্রি করতে সেখানে পৌঁছেছে। আর এই অবস্থায় তাদের পক্ষে ফের সেই ধান ফেরত নিয়ে যাওয়া অসম্ভব কারণ এতে তাদের বিশাল আর্থিক ক্ষতি হবে।

আরও পড়ুন: কালীঘাটের কাকুকে জব্দ করতে মেগা প্ল্যান ED-র! এবার তলব SSKM-র সুপারকে

শুভেন্দুর অভিযোগ, গোটা ঘটনার শুনে রাজ্য সরকারের সেই অফিসার ঘটনাস্থলে পৌঁছানোর কথা বললেও তিনি আর আসেননি। এরপর সরকারের থেকে কোনও রকম সাহায্য না পেয়ে টানা ৪ ঘণ্টা অপেক্ষার পর কৃষকরা হতাশ হয়ে শান্তিপূর্ণ আন্দোলন শুরু করে। আর তাতেও তাদের হেনস্থা করতে পিছপা হল না রাজ্য পুলিশ।

শুভেন্দুর টুইটঃ https://x.com/SuvenduWB/status/1732627547551306059?s=20

কৃষকদের শান্তিপূর্ণ ধর্নার খবর পেয়েই তড়িঘড়ি সেখানে পৌঁছান হুগলি গ্রামীণ পুলিশ জেল গোঘাট থানার অফিসার ইন-চার্জ অরূপ কুমার মন্ডল। ঘটনাস্থলে পৌঁছেই শান্তিপূর্ণভাবে প্রতিবাদকারী কৃষকদের গালিগালাজ করতে শুরু করেন ওই অফিসার। শুরু হয়ে মারধর। সেই সময়ের একটি ভিডিও নিজের টুইটের সঙ্গে প্রমাণ হিসেবে জুড়েছেন শুভেন্দু।

suvendu

টুইটে বিস্ফোরক অভিযোগ করে শুভেন্দু লিখেছেন, এ রাজ্যে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার অধিকারও নেই কৃষকদের। প্রশাসনের সাথে যোগসাজশে মিল মালিকদের দ্বারা জোরপূর্বক প্রতারিত হচ্ছে বাংলার কৃষকেরা। আর এর প্রতিবাদ জানালে তাদের ওপর চলছে মমতার পুলিশের লাঠির ঘা। এটাই হল “কৃষক বান্ধব” মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের আসল চেহারা।

তৃণমূল সরকারকে তুলোধনা করে শুভেন্দু বলেন, যেই মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারকে কৃষক বিরোধী বলে আখ্যা দিয়েছিলেন, যে হাজার হাজার কৃষককে কয়েক মাস ধরে দিল্লির সিংগু সীমান্ত অবরোধ করে আন্দোলনে বসতে দিয়েছিল।

‘অন্নদাতা’ এর প্রতি এই অমানবিক আচরণ এবং কৃষককে হেনস্থা করার জন্য অরূপ কুমার মন্ডল; গোঘাট থানার অফিসার ইনচার্জকে অবিলম্বে বহিস্কার করার দাবি জানিয়েছেন বিরোধী দলনেতা।

সম্পর্কিত খবর