মাত্র ১০০ টাকায় করা যাবে বিনিয়োগ! টাটা গ্রুপ সামনে আনল দুর্দান্ত স্কিম, এভাবে হবেন লাভবান

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই Tata Mutual Fund গোল্ড ইটিএফ অর্থাৎ এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড চালু করার ঘোষণা করেছে। এমতাবস্থায়, এই মিউচুয়াল ফান্ডের সাবস্ক্রিপশন মঙ্গলবার অর্থাৎ ২ জানুয়ারি ২০২৪ থেকে খোলা হয়েছে এবং এটি আগামী ০৯ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত খোলা থাকবে বলেও জানা গিয়েছে। এটি হবে একটি ওপেন-এন্ডেড গোল্ড ইটিএফ। যা অভ্যন্তরীণ স্তরে সোনার দাম ট্র্যাক করবে।

   

এদিকে, এই ইটিএফ-এর উদ্দেশ্য হল দেশীয় বাজারে সোনার পারফরম্যান্সের ওপর ভিত্তি করে রিটার্ন জেনারেট করা। জানিয়ে রাখি যে, এই ইটিএফ-এ রিটার্নের কোনো গ্যারান্টি নেই এবং এটি সম্পূর্ণরূপে সোনার পারফরম্যান্সের ওপর নির্ভর করে।

Tata Group has come up with a great scheme

আপনি ১০০ টাকা থেকে বিনিয়োগ শুরু করতে পারেন: প্রসঙ্গত উল্লেখ্য যে, যেকোনো বিনিয়োগকারী এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। এখানে সর্বনিম্ন ১০০ টাকা দিয়ে বিনিয়োগ করা যেতে পারে। তবে, আপনি ১ টাকার মাল্টিপলে কতটা বিনিয়োগ করতে পারেন তার কোনো সীমা নেই। টাটা মিউচুয়াল ফান্ডের দেওয়া তথ্য অনুসারে, এই স্কিমের আওতায় আসা অর্থের ৯৫ থেকে ১০০ শতাংশ ফিজিক্যাল গোল্ড এবং সোনা সম্পর্কিত বিনিয়োগ প্রোডাক্টসে ব্যবহার করা হবে।

আরও পড়ুন: করেছেন MBA, ছেড়েছেন কর্পোরেট চাকরি! রামলালার মূর্তি বানানো যোগীরাজের পরিচয় জেনে গর্ব হবে

এদিকে, ঋণ ও মানি মার্কেট প্রোডাক্টসে শুন্য থেকে ৫ শতাংশ বিনিয়োগ করা হবে। এছাড়াও, বাজারে একাধিক বড় AMC কোম্পানির গোল্ড ইটিএফ রয়েছে। যা গত ১০ বছরে গড় বার্ষিক ৫.৮০ শতাংশ থেকে ৬১.০ শতাংশ রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন: পাত্তা পেলেন না মাস্ক-আম্বানি! বছরের প্রথম দিনেই বাজিমাত আদানির, লাফিয়ে বাড়ল সম্পদের পরিমাণ

এন্ট্রি এবং এক্সিট লোড কি: এই স্কিমে কোনো এন্ট্রি লোড নেই। এর অর্থ হল বিনিয়োগ করার সময়ে বিনিয়োগকারীদের কোনো অতিরিক্ত অর্থ দিতে হবে না। এছাড়াও, এই স্কিম থেকে বেরিয়ে আসার জন্য কোনো এক্সিট লোড দিতে হবে না। জানা গিয়েছে, টাটা মিউচুয়াল ফান্ডের তরফে তপন প্যাটেল এই স্কিমটি পরিচালনা করবেন।