মোদীর গীতাপাঠের দিনেই TET পরীক্ষার দিন ফেলেছে সরকার! সমস্যায় পরীক্ষার্থীরা?

বাংলা হান্ট ডেস্কঃ পরীক্ষার মাত্র ৬ দিন আগে সোমবার টেটের (Primary TET Exam) দিন পিছিয়ে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রসঙ্গত, আগামী ১০ ডিসেম্বর বেলা ১২টা থেকে টেট পরীক্ষা হওয়ার কথা ছিল। সেই মতই চলছিল প্রস্তুতি। তবে সোমবার আচমকাই বিজ্ঞপ্তি জারি করে পর্ষদ জানায়, অনিবার্য পরিস্থিতির কারণে টেট পরীক্ষা পিছিয়ে দেওয়া হচ্ছে। তার বদলে আগামী ২৪ ডিসেম্বর নেওয়া হবে প্রাথমিক টেট পরীক্ষা। আর ঘটনাচক্রে ওইদিনই কলকাতায় গীতাপাঠের আসর। যা নিয়ে তুঙ্গে তরজা।

   

প্রসঙ্গত, গীতা জয়ন্তী উপলক্ষে আগামী ২৪ ডিসেম্বর মহানগরে এক লক্ষ কণ্ঠে গীতাপাঠের অভিনব উদ্যোগ নিয়েছে, অখিল ভারতীয় সংস্কৃত পরিষদ, সংসকৃতি সংসদ ও মতিলাল ভারত তীর্থ সেবা মিশন আশ্রম। উক্ত অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (PM Narendra Modi)। আর এই নিয়েই উঠছে প্রশ্ন। টেটের দিন পিছিয়ে কেন ওই দিনই ফেলা হল? যেদিন কলকাতায় এত মানুষের সমাগম, সেদিনই টেট পরীক্ষা রাখলে যে পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে, এটাই তো স্বাভাবিক।

কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বসতে চলেছে গীতাপাঠের আসর। আর সেদিনই ফেলা হল টেট। ফলে পরীক্ষার দিন বিভিন্ন দিক থেকে পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে। কারণ টেট দিতে ট্রেনে বাসে উপচে পড়বে পরীক্ষার্থীর ভিড়। অন্যদিকে গীতাপাঠারে আসরেও দূর দূরান্ত থেকে বিজেপির কর্মী সমর্থকরা আসবেন। ফলে যাতায়াতের বিরাট সমস্যা হতে পারে।

আরও পড়ুন: মুখোমুখি মমতা শুভেন্দু? শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর সভার দিনই পাল্টা সভার চ্যালেঞ্জ বিরোধী দলনেতার

একেই লক্ষাধিক মানুষের সমাগম। তার ওপর যদি প্রধানমন্ত্রী সেই আসরে উপস্থিত হন তাহলে সেই অনুষ্ঠান যে আলাদা মাত্রা নেবে সেই বিষয়ে সন্দেহের অবকাশ নেই। ওদিকে সামনেই লোকসভা নির্বাচন। এই সময়ই তো দলের কর্মীদের শক্তি ঝালিয়ে নেওয়ার সময়।

modi mamata brigade

আবার সম্প্রতি তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে ছক্কা হাকিয়েছে বিজেপি। এমনিতেই খুশির মেজাজে গেরুয়া শিবির। এই আবহেই গীতাপাঠের আসরকে ঘিরে ব্যপক বিজেপির কর্মী সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে। তাহলে কি গীতাপাঠের আসর ভেস্তে দিতেই পরিকল্পনা মাফিক পরীক্ষার দিন পরিবর্তন? প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

সম্পর্কিত খবর