সচিন যে সম্মান পেয়েছিল BCCI-এর থেকে, এবার সেই একই সম্মানে ভূষিত হলেন ধোনি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ভারতীয় ক্রিকেটের ইতিহাসে নিঃসন্দেহে একজন আইকনিক চরিত্র। ওয়াংখেড়েতে স্মরণীয় রাতে ছক্কা মেরে ঐতিহাসিক মুহূর্ত তৈরি করে ভারতকে ২৮ বছর পরে বিশ্বকাপ জেতানো হোক কিংবা দেশকে আইসিসি টেস্ট ক্রমতালিকায় শীর্ষস্থানে নিয়ে যাওয়াই হোক, ধোনি যে সাধারণ ভারতীয় দলের (Indian Cricket Team) ভক্তদের কাছে একটা আবেগ, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

   

আজ থেকে প্রায় সাড়ে তিন বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। তার জার্সির গুরুত্ব যে কোনও ভারতীয় ক্রিকেটপ্রেমীর কাছে অত্যন্ত বেশি। তাই এবার তার বিখ্যাত ৭ নম্বর জার্সিকেও অবসরে পাঠাচ্ছে বিসিসিআই।

আরও পড়ুন: কোহলির দশাই হলো রোহিত শর্মার! এই কারণে হিটম্যানের হাত থেকে নেতৃত্ব ছিনিয়ে দেওয়া হলো হার্দিককে

অর্থাৎ এবার থেকে এই ৭ নম্বর জার্সি আর কোনও ভারতীয় ক্রিকেটারকে দেওয়া হবে না। এই জার্সি পরে ভারতীয় জাতীয় দলের হয়ে অন্য কোনও ক্রিকেটার মাঠে নামতে পারবেন না। এটা অনির্দিষ্টকালের জন্য শুধুমাত্র ধোনির জার্সি হিসেবেই পরিচিতি পাবে।

আরও পড়ুন: কোহলির দশাই হলো রোহিত শর্মার! এই কারণে হিটম্যানের হাত থেকে নেতৃত্ব ছিনিয়ে দেওয়া হলো হার্দিককে

তবে ধোনি একা নন। এর আগে সচিন টেন্ডুলকারকেও এই সম্মান জানিয়েছিল বিসিসিআই। তার ১০ নম্বর জার্সিকে অবসরে পাঠিয়েছিল বিসিসিআই। মূলত গোটা কেরিয়ার জুড়ে অসাধারণ একাধিক ক্রিকেটীয় অর্জনের জন্য ভারতীয় ক্রিকেটের দুই মহানায়ককে এই সম্মাননা দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।