গিরগিটির মতো রঙ বদলায় আম্বানির গাড়িও! চোখের পলকে সবুজ থেকে হয়ে গেল বেগুনি, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে আমাদের দেশের (India) শ্রেষ্ঠ ধনকুবের হিসেবে বিবেচিত হচ্ছেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। শুধু তাই নয়, মোট সম্পদের বিচারে বিশ্বের শ্রেষ্ঠ সব ধনকুবেরদের সাথে টক্কর দেন তিনি। এমতাবস্থায়, তাঁর জীবনযাপন যে অত্যন্ত রাজকীয় হবে তা আর বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি, আম্বানি প্রায়শই তাঁর বিলাসবহুল গাড়ি এবং বাড়ির বিষয়ে খবরের শিরোনামে থাকেন। সেই রেশ বজায় রেখেই এবার নতুন করে একটি ভাইরাল ভিডিও (Viral Video) সামনে এসেছে। যেখানে আম্বানির গাড়ির রঙ চোখের পলকেই পরিবর্তন হতে দেখা গেল।

   

হ্যাঁ, প্রথমে বিষয়টি জেনে অবাক হয়ে গেলেও এটা কিন্তু একদমই সত্যি। পুরো বিষয়টি ধরা পড়েছে ক্যামেরায়। আর তারপর থেকেই আম্বানির ওই বিলাসবহুল গাড়ির সম্পর্কে জানার জন্য উৎসুক হয়েছেন সকলেই। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল। প্রথমেই জানিয়ে রাখি যে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির সংগ্রহে একাধিক বিলাসবহুল গাড়ি রয়েছে।

এদিকে, ২০২১ সালে তিনি একটি Bentley Bentayga SUV গাড়ি কিনেছিলেন। যেটি তাঁর সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের নামে রেজিস্টার্ড রয়েছে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই গাড়িটিকে দেশের সবথেকে ব্যয়বহুল এবং বিলাসবহুল SUV হিসেবে বিবেচিত করা হয়। এমতাবস্থায়, আম্বানির এই বহুমূল্য গাড়িটিরই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে গাড়িটির রঙ চলন্ত অবস্থাতেই সবুজ থেকে পরপর বেগুনি হয়ে যাচ্ছে। পাশাপাশি, আম্বানির কনভয়ে আরও একাধিক গাড়িকেও দেখা গিয়েছে ভিডিওটিতে।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, Bentley Bentayga গাড়িটি তার দুর্দান্ত ফিচার্স এবং প্রযুক্তির জন্য বিখ্যাত। ভারতীয় বাজারে এই বিলাসবহুল গাড়ির দাম ৫ কোটি থেকে ৬.৭৫ কোটি টাকার মধ্যে রয়েছে। মূলত, Bentley Bentayga গাড়িটির ক্ষেত্রে রঙ বদলের ঘটনা ঘটে। যেটি হল একটি অনবদ্য পেইন্ট স্কিম। অর্থাৎ এই গাড়িটিতে এমন একটি পেইন্ট উপলব্ধ করা হয়েছে যেটিকে আলাদা আলাদা অ্যাঙ্গেল থেকে দেখলে ভিন্ন রঙ পরিলক্ষিত হয়।

আরও পড়ুন: ফের মুখ ঢাকবে মাস্কে! কেরালার পর এই দুই রাজ্যে দাপট দেখাচ্ছে নয়া ভেরিয়েন্ট, এখনই হয়ে যান সতর্ক

এমতাবস্থায়, গাড়িটি যখন সামনে থেকে আসে তখন তার সবুজ রঙের দেখায় এবং গাড়িটি যখন অ্যাঙ্গেল পরিবর্তন করে আপনার পাশ দিয়ে চলে যায় তখন সেটির রঙ বেগুনি হয়ে যায়। এই বিলাসবহুল SUV-তে ২ টি পেট্রোল ইঞ্জিনের বিকল্প রয়েছে। যার একটি ভেরিয়েন্টে ৩,৯৯৩ সিসির পেট্রোল ইঞ্জিন থাকে এবং অন্য ভেরিয়েন্টে ৩,৯৫৬ সিসির পেট্রোল ইঞ্জিন উপলব্ধ রয়েছে।

আরও পড়ুন: মোবাইল প্রেমীদের জন্য সুখবর! নতুন বছরে বাজার কাঁপাবে একাধিক দুর্ধর্ষ স্মার্টফোন, সামনে এল দিনক্ষণ

এর পাশাপাশি, Bentley Bentayga-তে রয়েছে ৮ স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। এমতাবস্থায়, ভেরিয়েন্ট এবং ফুয়েল টাইপের ওপর নির্ভর করে এই গাড়ির মাইলেজ পাওয়া যায় প্রায় ৮.৬ কিমি প্রতি লিটার। এদিকে, ফোর সিটার এবং ৮ টি সিলিন্ডার বিশিষ্ট এই গাড়ির দৈর্ঘ্য হল ৫,১২৫ মিমি এবং প্রস্থ ২,২২২ মিমি। পাশাপাশি, হুইলবেস হল ২,৯৯৫ মিমির। গাড়িটিতে রয়েছে ৮৫ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। এছাড়াও, Bentley Bentayga-র টপ স্পিড হল প্রতি ঘন্টায় ৮৫০ কিলোমিটার। আরও জানিয়ে রাখি যে, ভারতীয় বাজারে Bentayga মোট ৫ টি ভেরিয়েন্টে পাওয়া যায়। যেটির বেস মডেল হল V8 এবং টপ মডেলটি হল Bentley Bentayga EWB Azure ফার্স্ট এডিশন।