Paytm পেল বিরাট ধাক্কা! ইস্তফা দিলেন পেমেন্ট ব্যাঙ্কের ডিরেক্টর, সংস্থা থেকে ভরসা উঠছে গ্রাহকদের

বাংলা হান্ট ডেস্ক: সমস্যায় জর্জরিত Paytm-এর ঝামেলা কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এমনিতেই, RBI (Reserve Bank Of India)-র কাছ থেকে পাওয়া নিষেধাজ্ঞার পরে, Paytm Payments Bank এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। পাশাপাশি, এই পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকেরাও রয়েছেন চিন্তায়। ঠিক এই আবহেই ফের একটি বড় সংবাদ সামনে এসেছে।

   

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে কোম্পানির ডিরেক্টর Paytm Payments Bank থেকে পদত্যাগ করেছেন। যেটি ইতিমধ্যেই সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে। স্টক এক্সচেঞ্জে ফাইল করা তথ্য অনুসারে, Paytm Payments Bank-এর ডিরেক্টর মঞ্জু আগরওয়াল গত ১ ফেব্রুয়ারি বোর্ডে পদত্যাগপত্র জমা দেন। সংবাদ সংস্থা PTI-এর রিপোর্টে বলা হয়েছে যে, RBI-এর নিষেধাজ্ঞার কারণেই পদত্যাগ করেছেন মঞ্জু আগরওয়াল।

The director of paytm payment bank resigned

জানিয়ে রাখি যে, গত মাসে অর্থাৎ জানুয়ারির শেষ সপ্তাহে, ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক Paytm Payments Bank-কে নতুন গ্রাহক যোগ করতে নিষেধ করেছিল। পাশাপাশি, কোম্পানিকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ও দেয় RBI। এদিকে, এর আগে, ভারত সরকার চিনের সাথে এই কোম্পানির সম্পর্কের বিষয়ে তদন্ত করেছে। মূলত, Paytm Payments Bank-এ চিনের বিদেশি বিনিয়োগ নিয়ে তদন্ত শুরু করেছে সরকার।

আরও পড়ুন: বড় ঘোষণা Maruti Suzuki-র! গাড়ির পরে এবার তৈরি করবে ইলেকট্রিক হেলিকপ্টার, সস্তায় হবে সফর

নাম পরিবর্তন করা হয়: উল্লেখ্য যে,গত সপ্তাহের শুরুতে, সংস্থাটি তার ই-কমার্স বিজনেসের নামও পরিবর্তন করে। Paytm ই-কমার্সের নাম পরিবর্তন করা হয়েছে পাই প্ল্যাটফর্ম। এর পাশাপাশি, কোম্পানিটি অনলাইন রিটেল ব্যবসায় তার অংশীদারিত্ব বাড়াতে বিটসিলাকে অধিগ্রহণ করেছে।

আরও পড়ুন: “এটা ব্যবসা নয়”, প্রধানমন্ত্রীর প্রশংসা করা স্টার্টআপকে বেমালুম “রিজেক্ট” করলেন আমন, অবাক করবে কারণ

মূলত, RBI-এর সিদ্ধান্তের পরে, Paytm-এ একাধিক পরিবর্তন দেখা যাচ্ছে। অনুমান করা হচ্ছে, আগামী সময়ে এই কোম্পানিতে আরও পরিবর্তন আসতে পারে। সম্প্রতি একটি সমীক্ষায় এই তথ্য সামনে এসেছে যে মানুষ Paytm-এর ওপর আস্থা হারাচ্ছে। এই সমীক্ষা অনুসারে, প্রায় ৫৯ শতাংশ ছোট দোকানদার এখন Paytm-এর পরিবর্তে অন্য অ্যাপের মাধ্যমে পেমেন্ট করার প্রতি আগ্রহ প্রকাশ করছেন।