বিপদে ভরসা ভারত! হামাসের সঙ্গে যুদ্ধের মধ্যেই মোদীকে ফোন ইজরায়েলের প্রধানমন্ত্রীর! কি কথা হল তাঁদের?

   

বাংলা হান্ট ডেস্ক: প্যালেস্তাইনের (Palestine) সন্ত্রাসবাদী সংগঠন হামাসের (Hamas) সাথে যুদ্ধের মধ্যেই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে ফোনে কথা বলেছেন ইজরায়েলের (Israel) প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu)। মূলত, নেতানিয়াহু ইজরায়েলের বর্তমান পরিস্থিতিটি প্রধানমন্ত্রী মোদীকে অবহিত করেছেন। পাশাপাশি, মোদী জানিয়েছেন এই কঠিন সময়ে সমস্ত ভারতীয় ইজরায়েলের পাশে রয়েছে।

এদিকে, ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স মাধ্যমে এই তথ্য উপস্থাপিত করেন। তিনি জানান, প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ফোন করে ইজরায়েলের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন। প্রধানমন্ত্রী মোদী আরও লিখেছেন যে, এই কঠিন পরিস্থিতিতে সমস্ত ভারতীয় ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী জানান, ভারত কোনো ধরণের সন্ত্রাসবাদকে উৎসাহিত করেনা। পাশাপাশি, তিনি ইজরায়েলের ওপর এই হামলার নিন্দা জানিয়েছেন।

৯০০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন: প্যালেস্তাইনের সন্ত্রাসবাদী সংগঠন হামাস গত শনিবার সকালে ইজরায়েলে মাত্র ২০ মিনিটে ৫ হাজার রকেট ছুঁড়ে সারা বিশ্বকে অবাক করেছে। এদিকে, হামাসের সন্ত্রাসবাদীরা ইজরায়েল সীমান্তে ঢুকে হত্যালীলাও চালিয়েছে। এখনও পর্যন্ত হামাসের এই হামলায় ৯০০ জনেরও বেশি ইজরায়েলি নিহত হয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: গাজায় বসে ইজরায়েলে চালিয়েছে ধ্বংসলীলা! হামাসের এই ভয়ঙ্কর সন্ত্রাসবাদীর পরিচয় চমকে দেবে

গাজা উপত্যকায় হামাসের বহু ঘাঁটি ধ্বংস করা হয়েছে: এদিকে, হামাসের এহেন হামলার পর থেকে ক্ষুদ্ধ ইজরায়েল ক্রমাগত প্রতিশোধ নিচ্ছে। ইজরায়েল প্রতিরক্ষা বাহিনী গাজা উপত্যকায় হামাসের বহু ঘাঁটি ধ্বংস করেছে। এছাড়াও, ইজরায়েল হামলাকারী সন্ত্রাসবাদীদেরও নিষ্ক্রিয় করেছে। ইজরায়েল দাবি করেছে যে, তারা এখনও পর্যন্ত ১,৫০০-এরও বেশি হামাস সন্ত্রাসবাদীকে হত্যা করেছে।

আরও পড়ুন: বিক্রি হতে চলেছে আম্বানির কোম্পানি! কেনার জন্য ৬,৬৬০ কোটি টাকা জোগাড় করছে Hinduja Group

প্রসঙ্গত উল্লেখ্য যে, হামাস যে নিষ্ঠুরতার সাথে ইজরায়েলি মানুষকে হত্যা করেছে তা সারা বিশ্বে সমালোচিত হচ্ছে। ভারতও হামাসের হামলার তীব্র নিন্দা জানিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইতিমধ্যেই হামাসের সন্ত্রাসবাদী হামলার কারণে ইজরায়েলের প্রতি তার সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবার টুইট করে জানিয়েছেন যে, ভারত ইজরায়েলের পাশে রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর