এবার মুকেশ আম্বানির কাছ থেকে ঘরভাড়া নিচ্ছেন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি! প্রতিমাসে দিতে হবে এত টাকা

   

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে ভারত (India) তথা এশিয়ার (Asia) সবথেকে ধনী ব্যক্তি হিসেবে বিবেচিত হচ্ছেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani)। সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, তাঁর মোট সম্পদের পরিমাণ হল প্রায় ৯,৪০০ কোটি ডলার। অর্থাৎ, ভারতীয় মুদ্রায় যা ৭ লক্ষ ৭৭ হাজার কোটিরও বেশি। তবে, এবার একটি অত্যন্ত চমকপ্রদ বিষয় সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার একটি বিশেষ কারনে আম্বানির কাছ থেকে জায়গা ভাড়া নিলেন বিশ্বের শ্রেষ্ঠ ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বার্নার্ড আর্নল্ট (Bernard Arnault)।

জানা গিয়েছে, মুকেশ আম্বানির কাছ থেকে মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে একটি বাণিজ্যিক স্থান ভাড়া নিয়েছে ফরাসি ফ্যাশন সংস্থা লুই ভিতোঁ (Louis Vuitton)। ইতিমধ্যেই ওই সংস্থার তরফে ২ কোটি ৪৩ লক্ষ টাকার সিকিউরিটি ডিপোজিট দেওয়া হয়েছে। ওই ভাড়া নেওয়া জায়গায় সংস্থাটি বিপণি খুলবে। উল্লেখযোগ্য বিষয় হল, এটাই হতে চলেছে লুই ভিতোঁর সবথেকে বড় বিপণি।

মোট ৭,৩৬৫ বর্গফুট এলাকা নিয়ে তৈরি হতে চলা এই বিপণির লক্ষ্যে ৯ বছরের জন্য রিলায়েন্সের কাছ থেকে জায়গা লিজ নিয়েছে ফরাসি সংস্থাটি। এদিকে, এই চুক্তি হওয়ার ৩৬ মাস অর্থাৎ ৩ বছর পর বৃদ্ধি পাবে ভাড়ার পরিমাণ। প্রাপ্ত তথ্য অনুযায়ী, তখন ১৫ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হবে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী থেকে শুরু করে আম্বানি! এই মন্দিরের ভক্ত প্রত্যেকেই! এখানে এসেই চূর্ণ হয় ঔরঙ্গজেবের অহংকারও

কত হবে ভাড়ার পরিমাণ: এবারে আসি সবথেকে চমকপ্রদ বিষয়টিতে। রিলায়েন্সের কাছ থেকে এই জায়গা ভাড়া নেওয়ার জন্য যে লুই ভিতোঁকে বিপুল অঙ্কের টাকা প্রতিমাসে ভাড়া হিসেবে দিতে হবে তা সহজেই অনুমান করা যায়। পাশাপাশি, ভাড়ার পরিমাণটিও নির্দিষ্টভাবে সামনে এসেছে। জানা গিয়েছে, জিও ওয়ার্ল্ড প্লাজায় এই বিপণির জন্য লুই ভিতোঁকে প্ৰতিমাসে দিতে হবে সাড়ে ৪০ লক্ষ টাকা।

আরও পড়ুন: মোদী সরকারের দুর্ধর্ষ স্কিম! এবার এই সরকারি অ্যাপে ২০০ টাকা খরচ করলেই হবে ১ কোটির লাভ

তবে, এখানে রয়েছে আরেকটি হিসেবও। এক্ষেত্রে হয় প্ৰতিমাসে ওই বিপুল অঙ্কের টাকা দিতে হবে নয়তো সংস্থার আয়ের ৬ শতাংশ আম্বানিকে দেবে ওই সংস্থা। সেক্ষেত্রে ভাড়া বা লভ্যাংশ, যার পরিমাণ বেশি হবে সেটাই দিতে হবে আম্বানিকে। এদিকে, ওই বিপণি ছাড়াও সাধারণ এলাকার জন্য আগে থেকে ২৪ লক্ষ ৩০ হাজার টাকা জমা করেছে লুই ভিতোঁ। পাশাপাশি, অন্যান্য সাজ সরঞ্জামের জন্য আরও ২৯ লক্ষ ৪৬ হাজার টাকা জমা করেছে সংস্থাটি।

The second richest man in the world is taking house rent from Mukesh Ambani

প্রসঙ্গত উল্লেখ্য যে, লুই ভিতোঁ সংস্থার মালিক হলেন বার্নার্ড আর্নল্ট। পাশাপাশি, তিনি বর্তমানে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হিসেবেও বিবেচিত হচ্ছেন। বার্নার্ডের মোট সম্পত্তির পরিমাণ হল ২০ হাজার ৮০০ কোটি ডলার। অর্থাৎ, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৭ লক্ষ কোটি টাকা। ৭৪ বছর বয়সি এই প্রবীণ ধনকুবেরের প্রায় ৭৫ টি ফ্যাশন, পানীয় এবং বিলাসবহুল পণ্যের ব্র্যান্ড রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর