অবশেষে ছিঁড়ল ভাগ্যের শিকে! ৪,১০০-রও বেশি চাকরিপ্রার্থীকে শিক্ষক পদে নিয়োগ করল রাজ্য

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে দিন যতো এগোচ্ছে ততোই বৃদ্ধি পাচ্ছে চাকরিপ্রার্থীর (Job Seeker) সংখ্যা। শুধু তাই নয়, এখন একটি ভালো চাকরি পেতে রীতিমতো হিমশিম খেতে হয় চাকরিপ্রার্থীদের। তবে, এই আবহেই একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার কপাল খুলেছে ৪,১৬৬ জন চাকরিপ্রার্থীর।

   

জানিয়ে রাখি যে, ইতিমধ্যেই ওড়িশায় (Odisha) ৪,১৬৬ জন শিক্ষক ওই রাজ্যের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করেছেন। মূলত, ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে একটি অনুষ্ঠান চলাকালীন ওই বিপুল সংখ্যক চাকরিপ্রার্থী তাঁদের কাজে যোগদান করেন। স্টেডিয়ামে অনুষ্ঠিত “নিযুক্তি পর্ব”-তে শিক্ষকরা তাঁদের ভূমিকায় অন্তর্ভুক্ত হন।

The state appointed 4,100 teachers

এদিকে, ওই বিশেষ অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক বলেন, শিক্ষকদের ভূমিকা ভালো ছাত্র তৈরির বাইরেও ভালো মানুষ গঠনের জন্য প্রসারিত রয়েছে। এর পাশাপাশি তিনি শিক্ষকতাকে নিছক একটি পেশা হিসেবে নয় বরং ভবিষ্যতের জন্য ওড়িশাকে প্রস্তুত করার একটি মিশন হিসেবে বর্ণনা করেছেন।

আরও পড়ুন: নেওয়া হল বড় সিদ্ধান্ত! এজেন্সির ৫ কিমির মধ্যে থাকা গ্রাহকরা LPG সিলিন্ডার কেনার সময়ে পাবেন বিশেষ ছাড়

এছাড়াও, মুখ্যমন্ত্রী পট্টনায়েক ফ্ল্যাগশিপ 5T (পরিবর্তনমূলক উদ্যোগ)-র অধীনে সমগ্ৰ রাজ্য জুড়ে ৬,৮৮৩ টি উচ্চ বিদ্যালয়ের রূপান্তরের কথা তুলে ধরেন। যা স্কুলগুলির পরিবেশকে উল্লেখযোগ্য উন্নতির দিকে পরিচালিত করেছে।

আরও পড়ুন: GPS সিস্টেমকে কাজে লাগিয়ে আদায় হবে টোল ট্যাক্স, শুরু কবে থেকে? জানিয়ে দিলেন গড়করি

এর পাশাপাশি, তিনি ওড়িশায় ১৩৮ কোটি টাকার “মুখ্যমন্ত্রীর শিক্ষা পুরস্কার” প্রকল্প চালু করার ঘোষণা করেন। ওই পুরস্কারগুলি শিক্ষক, ছাত্র, সরকারি স্কুল, গ্রাম পঞ্চায়েত, স্কুল পরিচালন কমিটি এবং জেলা ও ব্লক-স্তরের শিক্ষা আধিকারিকদের অবদানকে স্বীকৃতি দেবে এবং তাঁদের সম্মানিত করবে।

সম্পর্কিত খবর