ক্রিকেট ভক্তদের জন্য চরম দুঃসংবাদ! বিশ্বকাপে হবে না ভারত পাকিস্তান ম্যাচ, সামনে এল বড় তথ্য

   

বাংলা হান্ট ডেস্ক: ভারত এবং পাকিস্তানের (India-Pakistan) মধ্যে ক্রিকেট ম্যাচ মানে সেটা যে বাড়তি উত্তেজনার উদ্রেক ঘটাবে তা আর বলার অপেক্ষা রাখে না। এমতাবস্থায়, চলতি বছরে হতে চলা T20 বিশ্বকাপে নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ৯ জুন নিউইয়র্কে মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। তবে তার আগে দক্ষিণ আফ্রিকায় চলা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও ভারত-পাকিস্তানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার দিকে তাকিয়ে ছিলেন ক্রিকেট প্রেমীরা।

এমনকি, গ্রুপ স্টেজে ভারত-পাকিস্তান আলাদা আলাদা গ্রুপে ছিল। তাই সুপার ৬-এ লড়াই হবে বলে আশা করা হলেও এখন সেই সমীকরণ পাল্টে গিয়েছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, বর্তমানে ভারতীয় দল গ্রুপ A-তে শীর্ষে রয়েছে এবং তার শেষ ম্যাচ হবে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে। এদিকে, গ্রুপ D-র তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে পাকিস্তান। এখন যদি ভারতীয় দল মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরে যায় (যার সুযোগ খুব কম) সেক্ষেত্রেও ভারত প্রথম স্থানে থাকবে।

There will be no India-Pakistan match in the World Cup

কারণ ভারতের নেট রান রেট হল ২.৮৫০ এবং দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশের সবকটি ম্যাচ খেলে ৪ পয়েন্ট রয়েছে। বাংলাদেশের নেট রান রেট হল ০.৩৭৪। সুপার ৬ এর সূচি অনুযায়ী, A1 (গ্রুপ A-এর শীর্ষ দল) D2 (গ্রুপ D-এর দ্বিতীয় স্থানের দল) মুখোমুখি হবে। যেখানে A2 কে D1-এর সাথে লড়তে হবে। কিন্তু ভারত A1 হিসেবে শেষ করবে আর পাকিস্তান হয়ে গেছে D1।

আরও পড়ুন: ৩ জন “আউট”, ৩ জন “ইন”! শেষ তিন টেস্টে ভরসা সেই রিঙ্কুতেই, অবশেষে চূড়ান্ত ভারতীয় দল

এমতাবস্থায় সুপার ৬-এ ভারত-পাকিস্তানের মুখোমুখি হওয়া সম্ভব নাও হতে পারে। তবে, এই দুই দলই সেমিফাইনাল বা ফাইনালে মুখোমুখি হতে পারে। জানিয়ে রাখি যে, এই টুর্নামেন্টের দু’টি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৬ ও ৮ ফেব্রুয়ারি। যেখানে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ ফেব্রুয়ারি।

আরও পড়ুন: ১০,০০০ টাকা দিয়ে শুরু করেছিলেন ব্যবসা! আজ ৪,১৫০ কোটির কোম্পানির মালিক শশী, পাচ্ছেন পদ্মশ্রী

টুর্নামেন্টের সামগ্রিক অবস্থা: উল্লেখ্য যে, টুর্নামেন্টে এখন পর্যন্ত যা ঘটেছে তা নিয়ে যদি কথা বলি, সেক্ষেত্রে ভারত বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দু’টি ম্যাচে জয় পেয়েছিল। গ্রুপ পর্বে ভারতীয় দল তৃতীয় তথা শেষ ম্যাচে মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্রের। এদিকে পাকিস্তান তার গ্রুপ পর্বের তিনটি ম্যাচই জিতেছে। শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দলটি D গ্রুপের শীর্ষে রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর