আরে বাহ! এবার মাত্র 288 টাকায় মিলবে 120GB ডেটা, 2 মাসের জন্য খতম রিচার্জের টেনশন

   

বাংলা হান্ট ডেস্ক: গ্রাহকদের সুবিধার্থে যুগের সাথে পাল্লা দিয়ে বিভিন্ন সময়োপযোগী রিচার্জ প্ল্যান সামনে আনে টেলিকম সংস্থাগুলি। যেগুলি তাদের প্রতিযোগিতার বাজারে এগিয়ে থাকতেও সাহায্য করে। পাশাপাশি, ওই প্ল্যানগুলি আকৃষ্ট করে গ্রাহকদেরও। সেই রেশ বজায় রেখেই এবার দুর্দান্ত দু’টি রিচার্জ প্ল্যান সামলে আনল BSNL তথা Bharat Sanchar Nigam Limited।

এই নতুন প্ল্যানগুলির মাধ্যমে, ব্যবহারকারীরা 60 দিন পর্যন্ত কম খরচে ভরপুর ইন্টারনেট ডেটার সুবিধা পাবেন। তবে, BSNL-এর এই দু’টি নতুন প্ল্যানে ব্যবহারকারীরা কলিং বা SSS-এর মতো অন্যান্য সুবিধা পান না। এক্ষেত্রে শুধুমাত্র ইন্টারনেট ডেটার সুবিধা উপলব্ধ হয়। এমতাবস্থায়, চলুন জেনে নিন এই দু’টি প্ল্যানে ঠিক কি কি সুবিধা থাকছে।

This telecom company has brought forward great plans for customers

BSNL দু’টি নতুন প্ল্যান লঞ্চ করেছে: BSNL-এর লঞ্চ করা দু’টি প্ল্যানের মধ্যে প্রথম প্ল্যানটি 91 টাকার এবং দ্বিতীয় প্ল্যানটি 288 টাকার। BSNL এই প্ল্যানগুলি ডেটা ভাউচার্স আকারে চালু করেছে। এছাড়াও, ব্যবহারকারীদের মাথায় রাখতে হবে যে, এই প্ল্যানগুলি এখনও ভারত জুড়ে উপলব্ধ করা হয়নি। বর্তমানে, কোম্পানির এই প্ল্যান শুধুমাত্র চেন্নাই সার্কেলে লঞ্চ করা হয়েছে। তবে আশা করা হচ্ছে যে, ধীরে ধীরে কোম্পানি এই দু’টি নতুন প্ল্যান ভারতের অন্যান্য সার্কেলেও লঞ্চ করতে পারে।

আরও পড়ুন: একের পর এক রক্তক্ষয়ী হামলায় বিধ্বস্ত পাকিস্তান! ফের বোমা বিস্ফোরণ, মৃত্যু ৫ সেনা জওয়ানের

91 টাকার প্ল্যানে মিলবে কি কি সুবিধা: জানিয়ে রাখি যে, BSNL-এর 91 টাকার প্ল্যানে, ব্যবহারকারীরা 7 দিনের বৈধতার সাথে মোট 600 MB ডেটা পাবেন। যা আপনি কোনো বেস প্ল্যান ছাড়াই 7 দিনের মধ্যে ব্যবহার করতে সক্ষম হবেন। মূলত, এটি কোনো টপ-আপ প্ল্যান নয়। তাই এর জন্য কোনো বেস প্ল্যান কেনার দরকার নেই। এছাড়াও, এই প্ল্যানে ব্যবহারকারীরা 700 টি SMS-এর সুবিধা পাবেন। ব্যবহারকারীরা সেগুলি যেকোনো সময় ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন: আয়ের বেশির ভাগই দান করেছিলেন রাম মন্দিরে, এবার অযোধ্যায় আমন্ত্রণ পেলেন কাগজকুড়োনি বিহুলা

288 টাকার প্ল্যানে মিলবে কি কি সুবিধা: এদিকে, BSNL-এর 288 টাকার নতুন প্ল্যানে ব্যবহারকারীরা 60 দিনের বৈধতা পাবেন। এই 60 দিনের জন্য, ব্যবহারকারীরা এই প্ল্যানের মাধ্যমে প্রতিদিন 2 GB ইন্টারনেট ডেটা পাবেন। অর্থাৎ 288 টাকার প্ল্যানে ব্যবহারকারীদের জন্য মোট 120GB ডেটা উপলব্ধ হবে। এর পাশাপাশি, প্রতিদিন 2GB ডেটা শেষ হয়ে গেলে, ব্যবহারকারীরা 40Kbps গতিতে ইন্টারনেটের সুবিধা পাবেন। তবে এই প্ল্যানে SMS কলিংয়ের মতো অন্য কোনো সুবিধা নেই।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর