ফের একটি বন্দে ভারত আসছে বাংলায়? তবে হাওড়া নয়, চলবে এই স্টেশন থেকে, জানুন রুট

   

বাংলা হান্ট ডেস্ক : এবারে পশ্চিমবঙ্গের (West Bengal) হাওড়া (Howrah) থেকে নয়, অন্য একটি স্টেশন থেকে চালু হতে পারে বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। যা পশ্চিমবঙ্গের ষষ্ঠ-তম বন্দে ভারত এক্সপ্রেস হতে চলেছে। কোন রুট দিয়ে এই বন্দে ভারত এক্সপ্রেস চলবে? এর সময়সূচি কী হবে? কোন কোন স্টেশনে এটি দাঁড়াবে? তা জেনেনিন।

হাওড়া থেকে পশ্চিমবঙ্গে পরপর কয়েকটি বন্দে ভারত এক্সপ্রেস শুরু করা হয়েছে। তবে এবারে পশ্চিমবঙ্গের অন্য একটি স্টেশন থেকে বন্দে ভারত এক্সপ্রেস চালু হতে পারে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এটি নিউ জলপাইগুড়ি থেকে চালু হতে পারে বলে জানা গিয়েছে। তবে কবে থেকে চালু হবে তা এখনও অস্পষ্ট।

নিউ জলপাইগুড়ি-পাটনা বন্দে ভারত এক্সপ্রেসের সময়সূচি :

নিউ জলপাইগুড়ি থেকে সকাল ৬টা নাগাদ ছাড়বে বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনটি সকাল ৭টায় পৌঁছবে কিষানগঞ্জে। এই স্টেশনে ২মিনিট দাঁড়নোর পর ট্রেনটি সকাল ৮টা ৩০ মিনিটে পৌঁছে যাবে কাটিহারে। সেখানে ট্রেনটি ৫ মিনিট দাঁড়াবে। তারপর দুপুর ১টা নাগাদ পাটনা জংশনে পৌঁছাবে।

আরও পড়ুন : বছরের শুরুতেই সুখবর! চালু হাওড়া-এসপ্ল্যানেড রুট? বড় আপডেট দিল কলকাতা মেট্রো

কোন কোন দিন চলতে পারে নিউ জলপাইগুড়ি-পাটনা-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস?

জানা যাচ্ছে, সপ্তাহে ছ’দিন নিউ জলপাইগুড়ি-পাটনা-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস চলবে, সোমবার, বুধবার, বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার এবং রবিবার। শুধুমাত্র মঙ্গলবার দিন ওই ট্রেন বন্ধ রাখা হবে বলে খবর।

আরও পড়ুন : রাম মন্দিরে পুজোর দায়িত্ব পেলেন PhD পড়ুয়া মোহিত! তরুণ পুরোহিতের বেতন জানলে থ হয়ে যাবেন

যদিও ভারতীয় রেলওয়ের তরফ থেকে এই বিষয়টি নিয়ে কোনো অফিশিয়াল মন্তব্য আসছনি। পশ্চিমবঙ্গের অন্য কোনও রুটেও বন্দে ভারত এক্সপ্রেস চলবে কিনা, এই বিষয়ে সরকারিভাবে কোনো মন্তব্য করেনি ভারতীয় রেল (Indian Railways)।

সম্পর্কিত খবর