পরবর্তী সুরেশ রায়না পেয়ে গেলো ভারতীয় দল! এবার BCCI-এর ঘরে আসবে বিশ্বকাপ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team) আসন্ন ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) প্রস্তুতি নিয়ে ব্যস্ত যা আয়োজিত হতে আর দুই মাসও বাকি নেই। ঘরের মাটিতে আয়োজিত হতে চলা এই হাইভোল্টেজ টুর্নামেন্টটি নিয়ে যথেষ্ট চিন্তায় আছেন রোহিত শর্মারা। তবে বিশ্বকাপ শেষ হওয়ার পরেই নিঃশ্বাস ফেলারও সময় পাবেন না তারা। কারণ তখন ভারতীয় দল প্রস্তুত হতে শুরু করবে আগামী বছরের মাঝামাঝি সময় আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T-20 World Cup)।

টি-টোয়েন্টি নিয়ে মাথাব্যথা:
এই মুহূর্তে যেহেতু ওডিআই বিশ্বকাপে প্রধান লক্ষ্য ভারতীয় দলের, তাই তারকা ক্রিকেটারদের এই ফরম্যাট থেকে বিশ্রাম দেওয়া হচ্ছে। বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামির মতো ক্রিকেটাররা টি-টোয়েন্টি ফরম্যাটে এখন খেলছেন না। কিন্তু তাদের অনুপস্থিতিতে ভারতীয় দল রীতিমতো সমস্যায় পড়েছে দুর্বল প্রতিপক্ষদের বিরুদ্ধেও।

নতুন আশার আলো:
শুভমান গিল, ঈশান কিষাণের মতো তারকারা ব্যর্থ হচ্ছেন বলে দুশ্চিন্তাও যেমন রয়েছে, ঠিক একইরকম ভাবে এক নতুন তারকার উত্থানের কারণে ভারতীয় মিডল অর্ডার নিয়ে কিছুটা চিন্তা কাটছে। মনে করা হচ্ছে তিনি ভবিষ্যতে ভারতীয় দলে সুরেশ রায়নার মতো একজন তারকা হয়ে উঠতে পারেন। এখানে যার কথা বলা হচ্ছে তিনি আর কেউ নন, তিনি হলেন এই মুহূর্তে অসাধারণ ছন্দে থাকা ক্রিকেটার তিলক ভার্মা।

t varma

আরও পড়ুন: সৌরভ জমানার শেষদিকে বিরাট বড় লাভের মুখ দেখেছে BCCI! আয়করের পরিমাণ চমকে দেবে আপনাকে

রায়না-ভার্মা তুলনা:
যে কারণে সুরেশ রায়নার সঙ্গে তিলক ভর্মাকে তুলনা করা হচ্ছে সেটা শুনলে আশ্চর্য হয়ে যাবেন আপনিও। দুজনেরই নভেম্বরে জন্ম এবং দুজনেই বাঁ হাতে ব্যাটিং করেন এই সাদৃশ্য যদি ছেড়েও দেওয়া হয় তাহলেও দেখা যাবে তাদের মধ্যে রয়েছে একাধিক সাদৃশ্য। দুজনেই মাত্র ২০ বছর বয়সে আন্তর্জাতিক অভিষেক ঘটিয়েছেন এবং দুজনেই নিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথম হাফ সেঞ্চুরি দেখা পেয়েছেন। মজার ব্যাপার হলো যে দুজনেই অর্ধশতরান করলেও তাদের দল জয় পায়নি সেই ম্যাচে। দুজনেই নিজেদের টি-টোয়েন্টি কেরিয়ারে ভারতীয় দলকে সফলভাবে রান দ্বারা করানোর সময় একটি ম্যাচে ৪৯ রানে নট আউট থেকে গিয়েছেন এমন ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: গৌতম গম্ভীরের চেয়েও ভরসাযোগ্য ব্যাটার পেলো BCCI! ভারতকে বিশ্বকাপ জেতাবেন একার হাতে

ক্যারিবিয়ান ভূমেই ম্যাজিক:
এখন থেকেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে তৈরি করে নেওয়া উচিত এটা অনেকেই বলছেন। কারণ ওই বছর টুর্নামেন্টে আয়োজিত হবে এই ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতেই। আর নিজের অভিষেক সিরিজেই এই জায়গাতে দুরন্ত ছন্দে রয়েছেন তিলক। সূর্যকুমার যাদব এবং তিনি ফর্মে থাকলে ভারতীয় দল আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব ভালো পারফরম্যান্স করতে পারবে এমনটা একপ্রকার নিশ্চিত করেই বলা যায়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর