মুখ্যমন্ত্রীর বদলে পঞ্চায়েতে ভারত মাতার ছবি টাঙানো হোক! BJP-র দাবিতে যা করল তৃণমূল..

   

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের বিভিন্ন পঞ্চায়েতে (Panchayat Vote) চলছে বোর্ড গঠন পক্রিয়া। আর সেই ঘিরেই ফের হাজারো কাণ্ড রাজ্যজুড়ে। এবার কেষ্ট গড় বীরভূম (Birbhum) থেকে উঠে এল এক অদ্ভুত দৃশ্য। বীরভূমের কড়িধ্যা গ্রাম পঞ্চায়েতে শুক্রবার সকাল থেকেই তুমুল উত্তেজনা।

সূত্রের খবর, এবারের পঞ্চায়েত নির্বাচনে ওই এলাকায় ভালো ফল করেছে গেরুয়া শিবির। গ্রাম পঞ্চায়েত গিয়েছে বিজেপির (BJP) দখলে। প্রধান ও উপপ্রধানের পদে বিজেপির সদস্যরা। এমন অবস্থায় শুক্রবার সকালে পঞ্চায়েতের বিজেপি মেম্বাররা ভারত মাতার ছবি নিয়ে মিছিল করে পঞ্চায়েতে ঢোকেন। পঞ্চায়েতের ঘরে ভারত মাতার ছবি টাঙিয়ে প্রথম দিনের কাজ শুরু করতে চান।

তবে কোথায় কি? বিজেপি পঞ্চায়েত সদস্যরা সেখানে গিয়ে দেখেন পঞ্চায়েতের ঘরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি টাঙানো। এরপর এই ছবি ঘিরেই ধুন্ধুমার বেঁধে যায়। বিজেপির দাবি, মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সেখান থেকে সরিয়ে অন্য কোন ঘরে রাখা হোক। আরে ওই জায়গায় রাখা হোক ভারত মাতার ছবি।

আরও পড়ুন: নয়া সাইক্লোনিক সার্কুলেশন! মুহূর্তে বদলে যাবে দক্ষিণবঙ্গের আবহাওয়া, রেকর্ড বৃষ্টির সতর্কতা

অভিযোগ, এরপরেই তৃণমূল (Trinamool) এই নিয়ে ঝামেলা শুরু করে। এমন ঘটনার পরিপ্রেক্ষিতে তৃণমূলের তরফ থেকে বাধা দেওয়া হয় এবং দু পক্ষের মধ্যে উত্তেজনা ছড়ায়। শেষ পর্যন্ত খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সিউড়ি থানার বিশাল পুলিশ বাহিনী এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও বিজেপি সদস্যরা শেষমেশ মমতা ব্যানার্জির ছবি সরিয়ে ভারত মাতার ছবি টাঙ্গাতে পারেন নি।

আরও পড়ুন: অর্থ পাচার মামলার জের! এবার ED-র হাতে গ্রেফতার খোদ বিচারক, তোলপাড়

bjp tmc

এই বিষয়ে বিজেপির এক সদস্য বলেন, “ঘরে ভারত মাতার ছবি টাঙিয়ে প্রথম দিনের কাজ শুরু করতে চেয়েছিলাম। প্রধান, উপপ্রধানের চেয়ারে বসতে চেয়েছিলাম। এসে দেখি মুখ্যমন্ত্রীর ছবি টাঙানো। আমরাও চাই মুখ্যমন্ত্রীর ছবি থাক কিন্তু সেটা অন্য ঘরে। এই দাবি জানাতেই তৃণমূলের লোকজন আমাদের ওপর চড়াও হন। বোম, গুলি করে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর