মাথায় বাজ! এবার তৃণমূল নেতা শেখ সুফিয়ানের জাহাজবাড়ি উঠবে নিলামে, হইচই রাজ্যে

   

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতির আবহেই এবার মাথায় বাজ রাজ্যের শাসকদলের আরেক নেতার। ব্যাঙ্ক থেকে ঋণ নিলেও হয়নি শোধ। এই নিয়ে গত এপ্রিল মাসে তৃণমূলের নন্দীগ্রামের নেতা (Nandigram TMC Leader) তথা পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহ সভাধিপতি শেখ সুফিয়ানকে (Sekh Sufian) ঋণ খেলাপি নোটিস পাঠিয়েছিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

আর এবার ৪৯ লক্ষ টাকা ঋণ পরিশোধ না করায় হেভিওয়েট তৃণমূল নেতার জাহাজবাড়ির (Sheikh Sufian Jahajbari) দখল নিতে চাইছে কন্টাই কো-অপারেটিভ ব্যাঙ্ক (Contai Co-Operative Bank)। সূত্রের খবর, চলতি সপ্তাহেই তমলুকে এআরসিএস আদালতে এই বিষয়ে মামলা দায়ের করতে পারে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

ব্যাঙ্ক সূত্রে খবর, নন্দীগ্রামের তৃণমূল নেতার ওই সুবিশাল জাহাজবাড়ি বন্ধক রাখা আছে। ঋণের টাকা শোধ করার জন্য বারবার নোটিস পাঠালেও কোনও সাড়া দেননি সুফিয়ান। তাই এবার একেবারে আইনি পথে জাহাজবাড়ি দখল নেওয়ার কথা ভাবা হচ্ছে।

আরও পড়ুন: ‘…ফিরিয়ে দিলাম’, মুখ্যমন্ত্রীর ৭০,০০০ এর অনুদান নিলই না কলকাতার ‘এই’ নামী পুজো কমিটি

কী জানা যাচ্ছে? ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, ২০১৪ সালে বাড়ি তৈরির জন্য কন্টাই কো-অপারেটিভ ব্যাঙ্কের নন্দীগ্রাম শাখা থেকে ২৫ লক্ষ টাকা ঋণ নিয়েছিলেন শেখ সুফিয়ান। তবে অভিযোগ, ২০২২ সালের ফেব্রুয়ারি মাস অবধি কিস্তির টাকা দিলেও তারপর থেকে আর কোনো টাকা জমা করেননি নেতা। বাড়ির পাশাপাশি ট্রলার কিনতেও ওই ব্যাঙ্ক থেকে ২০২০ সালে ২৭ লক্ষ ৫০ হাজার টাকা ঋণ হিসেবে নেন তিনি।

sheikh sufian tmc

আরও পড়ুন: প্রাথমিক TET নিয়ে ‘বিরাট’ রায় দিল কলকাতা হাইকোর্ট, মুখে হাসি উত্তীর্ণদের

সেই কিস্তির একটাও টাকাও এখনও তিনি ব্যাঙ্কে জমা করেননি বলে অভিযোগ। জানা গিয়েছে এই বিষয়ে কয়েকবার নেতার সঙ্গে আলোচনায় বসেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। কিন্তু তাতেও কোনো সুরাহা না হওয়ায় শেখ সুফিয়ান সহ তার ঋণের গ্যারেন্টারদের নোটিস পাঠিয়েছিল ব্যাঙ্ক। জানা গেছে, সেই নোটিস পাওয়ার পর ব্যাঙ্কে পাল্টা একটা নোটিস পাঠিয়ে সুফিয়ানের দাবি, ব্যাঙ্কে তার কোনও ধার আর নেই।

ব্যাঙ্কের বিরুদ্ধে তার অভিযোগ যে ব্যাঙ্ক তার ভাবমূর্তি নষ্ট করতে চাইছে। এমনকী নেতা জানিয়েছেন, ব্যাঙ্ক তার ওপর অতিরিক্ত দু’বছরের সুদ চাপিয়েছে। অন্যদিকে ব্যাঙ্ক সূত্রে খবর, ঋণ বাবদ এখনও ৪৯ লক্ষ টাকা বাকি রয়েছে তার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর