টাইমলাইনভারতআন্তর্জাতিক

আজ আবার আন্তর্জাতিক পুরস্কারে সম্মানিত হবেন প্রধানমন্ত্রী মোদী, জানুন কারণ

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) যেভাবে ভারতকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছেন, তা দেখে সবাই প্রভাবিত হয়েছে। গোটা বিশ্বেই ছড়িয়ে আছে প্রধানমন্ত্রী মোদীর জনপ্রিয়তা। আর সেই কারণেই আজই কেমব্রিজ এনার্জি রিসার্চ অ্যাসোসিয়েটসের বার্ষিক আন্তর্জাতিক সন্মেলনে প্রধানমন্ত্রী মোদীকে শক্তি এবং পরিবেশগত নেতৃত্ব পুরষ্কার (CERAWeek global energy and environment leadership award) প্রদান করা হবে।

এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- মার্কিন রাষ্ট্রদূত জন কেরি, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সহ-সভাপতি এবং ব্রেকথ্রু এনার্জির প্রতিষ্ঠাতা বিল গেটস এবং সৌদি অরামকো’র সিইও আমিন নাসির। আইএইচএস মার্কেটের ভাইস চেয়ারম্যান ও সম্মেলনের চেয়ারম্যান ড্যানিয়েল ইয়ারগিন জানিয়েছে, তারা এই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনতে আগ্রহী।

ড্যানিয়েল ইয়ারগিন আরও জানিয়েছিলেন, ‘বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের ভূমিকার বিষয়ে প্রধানমন্ত্রী মোদীর দর্শনের কথা জানি। প্রধানমন্ত্রী মোদী দেশ ও বিশ্বের শক্তির চাহিদা মেটাতে তথা স্থায়ী উন্নয়নে ভারতের নেতৃত্বকে প্রসারিত করার নিজের প্রতিবদ্ধতার জন্য সেরাউইক গ্লোবাল এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্ট লিডারশিপ অ্যাওয়ার্ডে ভূষিত করার বিষয়ে আমরা অত্যন্ত খুশী’।

এছাড়াও ভারতের প্রশংসা করে ইয়ারগিন বলেছিলেন, ভারত অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্যতা হ্রাস এবং একটি নতুন শক্তির ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে বৈশ্বিক শক্তি ও পরিবেশের কেন্দ্র হিসাবে আবির্ভূত হয়েছে।

তাত্পর্যপূর্ণভাবে, এই বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে বিশেষজ্ঞরা, সরকারী কর্মকর্তা এবং শক্তি শিল্পের সাথে যুক্ত নীতি নির্ধারক সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকেন। প্রধানমন্ত্রী মোদী এই অনুষ্ঠানে বিশেষ সম্মান পাওয়ার খবরে উৎসাহিত দেশবাসী।

Back to top button