ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি! কাল থেকেই বিপত্তি, দক্ষিণবঙ্গের ১০ জেলায় সতর্কতা: আবহাওয়ার আগাম খবর

বাংলা হান্ট ডেস্ক: ভ্যালেন্টাইন্স ডে-র আগে উষ্ণতা বাড়বে আবহাওয়ার। আজ থেকেই শীতকে টাটা। আবহাওয়া দপ্তরের (Alipore Weather Office) পূর্বাভাস অনুযায়ী, এবার থেকে বাড়তে শুরু করবে রাজ্যের তাপমাত্রা আর গুটিগুটি পায়ে বিদায় নেবে শীত। তবে ঠান্ডা বিদায় নিলেও আসছে অন্য দুর্যোগ। ২৪ ঘণ্টা পর থেকেই শুরু হবে ঝড়-বৃষ্টির খেল।

   

আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস দিল হাওয়া অফিস। মোটের পর এই মরশুমের মতো বঙ্গ থেকে বিদায়ের পথে শীত (Winter)। আজ থেকে লাফিয়ে বাড়বে তাপমাত্রা। আর মঙ্গলবার থেকে ফের বৃষ্টির (Rain Alert) পূর্বাভাস। তবে শীতের বিদায়বেলাতেও বৃষ্টির ভ্রুকুটি। কবে কোন জেলায় বৃষ্টির সম্ভাবনা? জানুন হাওয়া অফিসের লেটেস্ট আপডেট।

বুধবার ১৪ই ফেব্রুয়ারী সরস্বতী পুজো একই সাথে ভ্যালেন্টাইন্স ডে। তবে তার আগে মন খারাপ করা খবর দিল আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর মঙ্গলবার থেকেই বৃষ্টি শুরু হয়ে যাবে দক্ষিণবঙ্গে। আগামীকাল বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায়।

এরপর বুধবার বৃষ্টির পূর্বাভাস, পুরুলিয়া, মালদহ, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়। এর মধ্যে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। এরপর বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাত হবে। ভিজতে পারে কলকাতাও। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলায় গুলিতে পরিমাণ বাড়তে পারে।

weather puja

আরও পড়ুন: ‘দিদি তো ভাইকে ফেরাতে পারে না’, দেবের ‘আবদারে’ সায়, লোকসভার আগেই বিরাট ঘোষণা মমতার

উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় জাঁকিয়ে শীতের আমেজ রয়েছে। চলতি সপ্তাহে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৪ ফেব্রুয়ারি মালদহে বৃষ্টিপাত হতে পারে৷ দুই দিনাজপুর ও মালদা জেলায় কুয়াশার দাপট অব্যাহত থাকবে।