‘যা প্রশ্ন করা হয়েছে…’, সাড়ে ৬ ঘন্টা জেরার পর মিডিয়ার সামনে মুখ খুললেন নুসরত

বাংলা হান্ট ডেস্ক : আদালতে হাজির না হলেও ইডির সমনকে অগ্রাহ্য করতে পারেননি তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। বরং এইদিন সময়ের আগেই ইডির দফতরে পৌঁছে গেলেন নায়িকা। চলল টানা জিজ্ঞাসাবাদ। প্রতারণা মামলায় অভিযুক্ত বসিরহাটের সাংসদ অভিনেত্রী ইডির (ED) দফতর থেকে বেরোলেন ঠিক সন্ধে ৫টা বেজে ১৫ মিনিটে। এতক্ষণ ধরে কী জেরা চলল ইডির দফতরে?

এইদিন নায়িকা-সাংসদ সিজিও কমপ্লেক্সের বাইরে আসতেই তাকে ঘিরে ধরেন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা। সাংবাদিকরা ছেঁকে ফেলে অভিনেত্রীকে। যদিও প্রত্যেকের কথার আলাদা আলাদা জবাব তিনি দেননি। একটি কথা বলেই গাড়ি নিয়ে বেরিয়ে যান নুসরত। আপাতত সকলেই এটা জানার জন্য মুখিয়ে আছে যে, দীর্ঘ ৬ ঘন্টা ধরে ঠিক কী কথা হল সাংসদ অভিনেত্রী নুসরত জাহানের সঙ্গে।

   

প্রসঙ্গত উল্লেখ্য, নুসরত একটি সংস্থায় থাকাকালীন একাধিক প্রবীণ ব্যক্তির সঙ্গে আর্থিক প্রতারণা হয়েছে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই প্রতারিতদের সুবিচার পাইয়ে দিতে তৎপর হয়ে ওঠে বঙ্গ বিজেপি। বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা বেশ কয়েক জন অভিযোগকারীকে নিয়ে গড়িয়াহাট থানা এবং সল্টলেক সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে গিয়ে অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন : ‘তখন প্রেগন্যান্ট ছিলাম…’, বিচ্ছেদের ২৩ বছর পর কোন রহস্য উন্মোচন করলেন স্বস্তিকা?

এরপরেই মাঠে নেমে পড়েন তদন্তকারীরা। সংস্থার দুই ডিরেক্টর রাকেশ সিং এবং নুসরত জাহান সহ মোট ৮ ব্যক্তির নাম উঠে এসেছে এই ঘটনায়। বস্তুত, এর আগেও নুসরতকে একবার ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঐ ঘটনার পরপরই অভিনেত্রী সাংসদ প্রেস ক্লাবে একটি সাংবাদিক বৈঠক ডেকে জানান, এই ঘটনা যখন ঘটেছে তিনি তখন ঐ সংস্থার সঙ্গে যুক্ত ছিলেননা।

আরও পড়ুন : চাবকে পিঠের ছাল তুলে নেব! শেষমেষ রঞ্জিত মল্লিককেও কপি করতে ছাড়লোনা শাহরুখ-অ্যাটলি

যদিও ইডির হাত থেকে রেহায় পাননি তিনি। মঙ্গলবার সকাল ১১ টায় ডেকে পাঠানো হয় তাকে। এইদিন তিনি সিজিও তে পৌঁছে যান সকাল ১০টা বেজে ৪৮ মিনিটে। পরনে ছিল হলুদ কামিজ, গাঢ় গেরুয়া রঙের ওড়না। মোটা ফ্রেমের চশমাতে চোখ ঢেকে তিনি সোজা ঢুকে যান ইডির অফিসে। সেই সময় কারো প্রশ্নেরই জবাব তিনি দেননি। বেরোনোর সময় কেবল বলেন, ‘‘যা প্রশ্ন করা হয়েছিল, তার জবাব দিয়েছি।’’

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর