২৬ বছরে ছুটি মাত্র ১ দিন! বেসরকারি সংস্থার এই কর্মী নাম তুললেন ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে

বাংলাহান্ট ডেস্ক : এই ব্যক্তির জীবনের একমাত্র লক্ষ্য কাজ করা। গত ২৬ বছরের কর্ম জীবনে ছুটি নিয়েছেন মাত্র ১ দিন। তেজপাল সিং নামের এই বেসরকারি সংস্থার কর্মী তৈরি করেছেন অনন্য নজির। উত্তরপ্রদেশের বিজনৌরের বাসিন্দা তেজপাল গত ২৬ বছরের কর্ম জীবনে একদিন মাত্র ছুটি নিয়েছেন কাজ থেকে।

   

এই অনন্য নজির সৃষ্টি করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলে ফেললেন তেজপাল সিং। দ্বারিকেশ সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ট্রেনি ক্লার্ক হিসাবে কর্ম জীবন শুরু করেন তেজপাল সিং। ২৬ বছর পর এসে তিনি যে এমন একটি রেকর্ড করবেন তা হয়ত তিনি নিজেও জানতেন না। তেজপাল সিং এই সংস্থায় ১৯৯৫ সালে কাজ শুরু করেন।

আরোও পড়ুন : ৫ বছরের জন্য SBI থেকে ১০ লক্ষ টাকার লোন নিতে চান? কত টাকা EMI দিতে হবে জেনে নিন

সাপ্তাহিক ছুটি ও উৎসব ছুটিসহ তেজপালের সংস্থা বছরে ৪৫টি ছুটি দিয়ে থাকে। তবে ১৯৯৫ থেকে ২০২১ সাল পর্যন্ত তেজপাল ছুটি নিয়েছেন মাত্র ১ দিন। ছোট ভাই প্রদীপ কুমারের বিয়ের সময় তেজপাল ২০০৩ সালের ১৮ জুন ছুটি নিয়েছিলেন। ব্যাস, এই ১ দিন। গত ২৬ বছরে এছাড়া আর একদিনও ছুটি নেননি তেজপাল।

tejpal singh 1024x576.jpg

যৌথ পরিবারে বসবাস করেন তেজপাল সিং। দুই ভাই রয়েছে তাঁর। গোটা পরিবার একসাথে যৌথ ভাবে থাকে। দুটি ছেলে এবং দুটি কন্যা সন্তান রয়েছে তেজপালের। পারিবারিক ও অন্যান্য বিভিন্ন সমস্যা মিটিয়ে তেজপাল সিং নিয়মিত অফিসে আসেন। স্পষ্ট ভাবে তেজপাল জানিয়েছেন, স্বেচ্ছায় তিনি কখনোই ছুটি নেবেন না।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর