‘রাম মন্দির’ নির্মাণে নজিরবিহীন উদাহরণ সিয়ারামের! সর্বস্ব বিক্রি করে দান করলেন ‘১ কোটি টাকা’

বাংলা হান্ট ডেস্ক : বিগত কয়েক বছর ধরেই চর্চায় রয়েছে অযোধ্যার রাম মন্দির (Ayodhya Ram Mandir)। বহু বিতর্ক পেরিয়ে কয়েক দশক পর নিজের জন্মস্থানে ফের একবার প্রতিষ্ঠিত হতে চলেছেন ভগবান রাম। পুরোদমে চলছে প্রস্তুতি। ভক্তরা তাদের সমস্ত ভক্তি ঢেলে দিয়েছেন এই মন্দির নির্মাণের কাজে‌। দেশ-বিদেশ থেকে বহু মানুষ চেক পাঠিয়েছেন শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টকে।

   

এক টাকা থেকে শুরু করে যে যতটুকু পেরেছেন অনুদান হিসেবে দিয়েছেন। ভক্তদের সেই অনুদান ভক্তভরে গ্রহণ করেছেন কর্তৃপক্ষ। তবে উত্তরপ্রদেশের (Uttarpradesh) এই ব্যক্তি যা করেছেন তা সত্যিই অনন্য। অযোধ্যায় শ্রীরাম মন্দির (Ram Mandir) নির্মাণের জন্য ১ কোটি টাকা দান করতে নিজের সর্বস্ব বিক্রি করে দিয়েছেন তিনি। রামরাজ্যের শুরুতেই এক নজিরবিহীন উদাহরণ স্থাপন করে তাক লাগিয়ে দিয়েছেন দেশবাসীর।

তিনি হলেন সিয়ারাম, থাকেন প্রতাপগড়ে। খুব কম মানুষই জানেন যে, সিয়ারামই হলেন সেই প্রথম ব্যক্তি যিনি রামরাজ্য প্রতিষ্ঠা করার জন্য প্রথম ইঁটটি স্থাপন করেছিলেন। অর্থাৎ তিনিই প্রথম ব্যক্তি যিনি রাম মন্দিরের জন্য অনুদান দিয়েছিলেন। আর তাই এবার রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানের জন্য বিশেষ আমন্ত্রণপত্র পাঠানো হল তার কাছে।

আরও পড়ুন : ‘প্রিয় বন্ধুকে দেখে খুশি হব’, মোদীকে রাশিয়ায় আমন্ত্রণ পুতিনের! দিলেন বিশেষ বার্তাও

উল্লেখ্য, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কর্মী সিয়ারাম গুপ্ত ২০১৮ সালের অক্টোবরে শ্রী রাম মন্দির নির্মাণের জন্য ১ কোটি টাকা দান করেছিলেন। তবে অবাক করা বিষয় হল এই যে, এই বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করার জন্য নিজের ১৬ বিঘা জমি বিক্রি করেছিলেন। তাতেও ১ কোটি পূরণ না হওয়ায় ১৫ লক্ষ টাকা ধার নেন আত্মীয় স্বজনদের থেকে।

আরও পড়ুন : অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনে যাচ্ছেন মমতা? তৃণমূল সূত্রে মিলল বড় খবর

manir sixteen nine

জানিয়ে রাখি, ২২ জানুয়ারি, ২০২৪, অযোধ্যায় উদ্বোধন হওয়ার কথা রামমন্দিরের। প্রাণপ্রতিষ্ঠা হবে রামলালার। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সাথে দেশ বিদেশের একাধিক নামিদামি ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানানো হয়েছে এই অনুষ্ঠানে। যদিও বিরোধী মহলে এই নিয়ে নেতিবাচক চর্চা চললেও দেশের মানুষ বেজায় খুশি। সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই দিন অযোধ্যায় লাখ লাখ ভক্তের সমাগম হতে পারে।

সম্পর্কিত খবর