টাইমলাইনভাইরাল

বাঘ সিংহের মত গর্জন করতে পারে না চিতা; তবে কেমন করে ডাকে চিতা? দেখে নিন ভাইরাল ভিডিওতে

viral video : সম্প্রতি এমন এক ভিডিও ভাইরাল হয়েছে যা সম্ভবত আপনি জানতেনই না। বাঘ বা সিংহের মত হয়েও চিতা কিন্তু গর্জন করতে পারে না।    বরং চিতার ডাক আমাদের বাড়ির পোষা বিড়ালের মতই।

Roaring cats” (সিংহ, বাঘ, জাগুয়ার এবং চিতা) একটি অসম্পূর্ণ হাইওয়েড রয়েছে, যার ফলে তারা   গর্জন করতে পাড়ে তবে  চিতা “purring cats” সাবফ্যামিলির অন্তর্ভুক্ত, যারা আমাদের পোষা বিড়ালের মতই গর্জন করে না।

আপনার কাছে এটি অবিশ্বাস্য লাগছে? ভাবছেন যে এতো ভয়ানক প্রাণী কি করে গর্জন করে না?  সম্প্রতি  সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে  যা আপনার সন্দেহ দূর করবে।  প্রাণী ও পাখির সুপার কিউট ভিডিও পোস্ট করা নেচার অ্যান্ড অ্যানিম্যালস নামের একটি টুইটার অ্যাকাউন্টটি বৃহস্পতিবার ক্লিপটি শেয়ার করেছে

ভাইরাল হওয়া ভিডিওতে  অভয়ারণ্যের কোনও বেড়ার ভিতরে দুটি চিতাকে দেখতে পাওয়া। যারা গর্জন নয় বিড়ালের মতো মিয়াও করে ডাকছে। ভিডিওটি আপাতদৃষ্টিতে পর্যটকদের দ্বারা রেকর্ড করা হয়েছে বলে মনে হচ্ছে।

ভিডিওটি তুমুল ভাইরাল হয়ে যায় সামাজিক মাধ্যমে। ইতিমধ্যেই ৫ হাজারের বেশি নেটাগরিক দেখে ফেলেছেন এই ভিডিও। অনেকেই বিশ্বাস করতে পারছেন না চিতার এই স্বরকে। এক নেটাগরিক মন্তব্য করেছেন, চিতার ডাক শুনে তাকে মোটেও ভয়ানক মনে হয় না।

Back to top button