কোহলি ও রাহুলের হাফ সেঞ্চুরিতে ব্যাকফুটে পাকিস্তান! বড় রানের পথে ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ১০ই সেপ্টেম্বর সুপার ফোরের ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচটি সম্পূর্ণ করা সম্ভব হয়নি। সেদিন অবশ্য বড় রানের ভিত গড়ে দিয়ে গিয়েছিলেন রোহিত শর্মা এবং অপর ওপেনার শুভমান গিল। পাকিস্তান বোলারদের স্কুল স্তরে নামিয়ে এনেছিলেন তারা। যদিও দুজনেই হাফ সেঞ্চুরি করলেও ভারতীয় দলের হয়ে তাদের ১৭ রান করার সুযোগটা হাতছাড়া করেছিলেন।

তারা আউট হওয়ার পর ভারতের রান রেট কিছুটা কমে গিয়েছিল গতকাল। সতর্কভাবে ব্যাটিং করছিলেন কোহলি এবং লোকেশ রাহুল। তবে আজ রিজার্ভ ডে-এর দিন মাঠে নেমেই দুর্দান্ত অর্ধশতরান করলেন দুজনেই। চোখ বুঝে আক্রমণ করেননি তারা। কিন্তু হ্যারিস রাউফ না থাকার সুযোগটা পুরোপুরি কাজে লাগিয়েছেন দুই অভিজ্ঞ ভারতীয় ব‍্যাটার।

পার্ট টাইমার বোলারদের বিরুদ্ধে হাত খুলে আক্রমণ করেছেন তারা। বিরাট কোহলি তুলে নিয়েছেন নিজের কেরিয়ারের ৬৬ তম অর্ধশতরান এবং লোকেশ রাহুল পেয়েছেন তার কেরিয়ারের ১৪ তম অর্থশতরান। ৪০ ওভার শেষে ভারতের স্কোর দাঁড়িয়েছিল ২৫১।

এখান থেকে পুরোপুরি চাপে রয়েছে পাকিস্তান এমনটা বলাই যায়। এরপর যদি বৃষ্টি আসে এবং ম্যাচের ওভার সংখ্যা কমে তাহলে আরও চাপ বাড়বে বাবর আজমদের ওপর। সেইসঙ্গে পরিবেশ পরিস্থিতি যেমন রয়েছে তাতে ভারতীয় পেসাররা সুবিধা পাবেন।

আরও পড়ুন: অবশেষে আরম্ভ হলো ম্যাচ, কিন্তু ছিটকে গেলো এই তারকা পাক পেসার, স্বস্তিতে কোহলিরা

আজ ম্যাচের দ্বিতীয় দিনে স্লিপ না থাকার দরুন ও থার্ড ম্যানে নাসিম খানের ভুল বোঝার কারণে দুইবার জীবন পান বিরাট কোহলি। একবার লোকেশ রাহুলের রান আউটের সুযোগ হাতছাড়া করে পাকিস্তানের ফিল্ডাররা। বিশেষ করে লোকেশ রাহুলের প্রশংসা আজকের পর সবাই হয়তো করবে। চোট কাটিয়ে মাঠে ফেরার পরই তিনি যেরকম পরিণত ইনিংস খেলেছেন তা বিরল। বিশ্বকাপের আগে তার এই ইনিংসে অনেকটাই ভরসা দেবে তাকে। আজ বিরাট কোহলি এবং লোকেশ রাহুল দুজনেই শুধুমাত্র বাউন্ডারির ওপর নির্ভর করে খেলেননি। সিঙ্গেলসকে ডাবলে পরিণত করে চাপ বাড়ানো হয়েছে পাকিস্তানের ফিল্ডারদের ওপর।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর