‘কখনও দেখিনি যে প্রধানমন্ত্রী…’, ভারতের পরাজয়ে মোদীর ড্রেসিংরুমে ঢোকা নিয়ে মুখ খুললেন সেওবাগ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ সম্পূর্ণ এক সপ্তাহ অতিক্রম হলো ভারতীয় দলের (Indian Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) উপহার পাওয়া হতাশাজনক হারের। ভারতীয় ক্রিকেট ভক্তদের মনের সেই ক্ষত এখনো গভীর। ভেঙে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা এবং তাদের মধ্যে কাউকে মাঠের মধ্যেই কান্নায় ভেঙে পড়তে দেখা গিয়েছিল। সেই অবস্থায় ভারতীয় ক্রিকেটারদের সান্ত্বনা দেওয়ার জন্য ম্যাচ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে ড্রেসিংরুমে হাজির হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

narendra modi

ড্রেসিংরুমে মোদীর ভূমিকা:

সেইদিন ড্রেসিংরুমে পৌঁছে রোহিত শর্মা, বিরাট কোহলিকে হাত ধরে সান্তনা দেন মোদী। কোচ রাহুল দ্রাবিড়কে উপদেশ দেন সকলকে সামলে রাখার জন্য। গোটা বিশ্বকাপে যে কয়টি ম্যাচে সুযোগ পেয়েছেন সেই কয়টি ম্যাচে অসাধারণ পারফরম্যান্স করা মহম্মদ শামিকে বুকে টেনে নেন। বাকি ক্রিকেটারদের সঙ্গেও করমর্দন করে তিনি সকলকে একদিন দিল্লিতে আমন্ত্রণ জানান তার সঙ্গে একদিন আড্ডার জন্য।

প্রশংসা ও সমালোচনা:

অনেকেই ক্রিকেটারদের ওই মন খারাপের সময়ে ড্রেসিংরুমে দু-তিনটি ক্যামেরা সহ মোদীর প্রবেশকে অপ্রয়োজনে মনোযোগ আদায় করার ধান্দা বলে গণ্য করেছেন। অনেকে এমন অভিযোগও করেছেন যে রোহিত শর্মার পকেটে ঢোকানো হাত জোর করে বার করে নিয়ে করমর্দন করে তিনি ক্যামেরার সামনে নিজেকে মহান প্রতিপন্ন করার চেষ্টা করেছেন। কেউ কেউ এমনও বলেছেন যে শামিকে জোর করে টেনে তিনি বুকে জাপটে ধরেছিলেন, কারণ তিনি এই টুর্নামেন্টের সেরা ভারতীয় ক্রিকেটার এবং তাকে আলিঙ্গন করলে সেই দৃশ্যের ভাইরাল হওয়ার সম্ভাবনা বেশি। যদিও ক্রিকেটাররা নিজে এই অভিযোগগুলি উড়িয়ে দিয়েছেন। সেই কঠিন সময় ড্রেসিংরুমে এসে তাদের পাশে দাঁড়ানোর জন্য সূর্যকুমার যাদব, মহম্মদ শামিরা দেশের প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: ধোনির টিপস কাজে লাগিয়েই আজ ভয়ঙ্কর ফিনিশার রিঙ্কু! কি পরামর্শ দিয়েছিলেন ক্যাপ্টেন কুল?

মুখ খুললেন সেওবাগ:

এবার নরেন্দ্র মোদীর ড্রেসিংরুমে গিয়ে ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর ওই দৃশ্যগুলি নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওবাগ (Virender Sehwag)। বরাবরই ঠোঁটকাটা স্বভাবের এই ক্রিকেটার নিজের মনে যা আসে সেটা মুখে আনতে দ্বিধাবোধ করেন না। আর তিনি এই প্রসঙ্গে যে কথাটা বলেছেন সেটা শুনলে অনেকেই অবাক হবেন।

sehwag pc

আরও পড়ুন: দ্রাবিড় ও রোহিতের ভবিষ্যৎ নিয়ে বড় সিদ্ধান্ত নেবে BCCI! ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নির্ধারণ হবে এই দিনে

আগে কখনও দেখেননি:

মোদীর ড্রেসিংরুমে যাওয়ার এই সিদ্ধান্তের পাশে দাঁড়িয়ে সেওবাগ বলেছেন, “ড্রেসিংরুমে যাওয়া এবং ক্রিকেটারদের মনোবল বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী মোদীর এটি একটি অবিশ্বাস্য উদ্যোগ ছিল। এটি এমন একটি সময় ছিল যখন ছেলেদের কাঁধে ভরসার হাত রাখার প্রয়োজন ছিল। এইরকম কঠিন অবস্থায় ঠিক পরিবারের সদস্যদের মতো আপনাকে সান্ত্বনা দেওয়ার জন্য একজনকে প্রয়োজন। আমি বিশ্বাস করি এটি একটি মর্মস্পর্শী কাজ ছিল, যা আমাদের ছেলেদের ভবিষ্যতের ব্যস্ততা, বিশেষ করে বহুদলীয় টুর্নামেন্টগুলির আগে অনুপ্রাণিত করবে। আশা করি এই অনুপ্রাডার ওপর ভর করে পরেরবার ছেলেরা যাবতীয় বাধা অতিক্রম করে সর্বোচ্চ সম্মান অর্জন করবে দেশের মুখ উজ্জ্বল করতে।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর