গরমে হাসফাঁস অবস্থা আমজনতার! কাল থেকেই তাপমাত্রা ছাড়াবে ৪২, এই জেলাগুলোয় হাই অ্যালার্ট

বাংলাহান্ট ডেস্ক : এপ্রিলের শুরুতেই ঝোড়ো ব্যাটিং করছে সূর্যদেব। তাপমাত্রার পারদ কোন কোন জায়গায় ৪০ ডিগ্রী ছুঁয়ে ফেলেছে ইতিমধ্যেই। এই আবহে সতর্কতা জারি করল হাওয়া অফিস। কোন কোন জেলায় পড়বে প্রভাব? বৃহস্পতিবার অর্থাৎ কাল থেকে দক্ষিণবঙ্গে তপপ্রবাহ শুরু হবে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

   

পশ্চিমের পাঁচ জেলা থেকে শুরু করে দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ছড়াবে এই তাপপ্রবাহ। ৬ই এপ্রিল অর্থাৎ শনিবার থেকে কলকাতাতেও তাপপ্রবাহের আশঙ্কা প্রকাশ করেছে হাওয়া অফিস। আগামী কয়েকদিনে তাপমাত্রা স্বাভাবিকের থেকে একটু বেশি থাকবে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় চার থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস ওপরে থাকতে পারে তাপমাত্রা।

আরোও পড়ুন : ‘কার’ লাভারদের জন্য সুবর্ণ সুযোগ! মিলবে প্রচুর ছাড়, এবার জলের দরে ঘরে আসবে মারুতির এই গাড়িগুলো

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলার তাপমাত্রা ৪০ থেকে ৪২ ডিগ্রিতে ছাড়িয়ে যেতে পারে। তাপমাত্রা এতটাই চড়া হবে যে বাতাসে লু বইবে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ছয় জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস। পুরুলিয়া বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।

আরোও পড়ুন : এবার সস্তার টিকিটেই মজা নিন ফার্স্ট ক্লাস AC’র! কিচ্ছু করতে পারবে না টিটি, দুর্দান্ত সুযোগ দিচ্ছে রেল

বৃহস্পতিবারের পর শুক্র ও শনিবারে আরও তাপপ্রবাহ বাড়বে। শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গের নয় জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তার কথা জানিয়েছে হাওয়া অফিস। তালিকায় রয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ,উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা।

Thunderstorm,Low-pressure area,Forecasting,Weather,Todays Weather,Weather Todays,Today Weather,Weather Today,Alipore Weather office,Alipore Weather Report Today,Bay of Bengal,Bengal weather update,Heavy rainfall,IMD,IMD weather update,India Meteorological Department,India weather,Kolkata,kolkata weather,Latest weather report,Latest weather update,Low Pressure,North Bengal,North Bengal weather update,Rain,South Bengal,South Bengal Weather Update,Storm,Vortex,Weather office,Weather Report,weather update,West Bengal,West Bengal weather,Western storm,আবহাওয়া,আবহাওয়া দপ্তর,আবহাওয়া রিপোর্ট,আলিপুর আবহাওয়া দফতর,ওয়েদার,ওয়েদার আপডেট,ওয়েদার রিপোর্ট,কলকাতার আবহাওয়া,ঘূর্ণাবর্ত,জলবায়ু আপডেট,তাপ প্রবাহ,দেশের আবহাওয়া,নিম্নচাপ,পশ্চিমবঙ্গ,পশ্চিমবঙ্গের আবহাওয়া,পশ্চিমী ঝঞ্ঝা,বাংলাদেশের আবহাওয়া,বৃষ্টি,বঙ্গোপসাগর,Regional Meteorological Centre,Weather Forecast

ঐ দুই দিন অর্থাৎ শুক্র ও শনিবার বেশ কিছু এলাকায় লু বইবে বলেও জানান হয়েছে পূর্বাভাসে। তবে এরই মধ্যে একটি স্বস্তির খবর হল শনিবার বিকেলের পর থেকে বদলাবে আবহাওয়া। বজ্র বিদ্যুৎসহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের ছয় জেলায়। জেলা গুলি হল, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর