গরমে কাবু নাকি বৃষ্টিতে নাজেহাল ? কেমন থাকবে দুই বঙ্গের ওয়েদার? দেখুন, কী বলছে হাওয়া অফিস

   

বাংলাহান্ট ডেস্ক : বেশ কিছুদিন ধরেই শহর ও শহরতলিতে বৃষ্টির জেরে রীতিমতো নাকানিচোবানি খেতে হয়েছে আমজনতাকে। মঙ্গলবার অর্থাৎ আজ থেকে বহু জায়গাতেই বৃষ্টির দাপট কমবে বলে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে। পাশাপাশি, দুদিন পরেই বৃষ্টি তার পুরনো মেজাজে কামব্যাক করবে বলেই মনে করা হচ্ছে।

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার ২৯ সেপ্টেম্বর থেকে উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের ওপর আরও একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। আর তার জেরেই প্রবল বৃষ্টিপাতের সাক্ষী থাকবে দক্ষিণবঙ্গের বাসিন্দারা। পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার দাপট থাকবে বলেও জানা গিয়েছে। সব মিলিয়েই বাড়বে ভোগান্তি।

আরোও পড়ুন : ‘মশা অবুঝ প্রাণী…জন্ম নিয়ন্ত্রণ নিয়ে সচেতন করা যায় না’, ডেঙ্গু বাড়তেই মন্তব্য কুণালের, সমালোচনা তুঙ্গে

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এই তিন জেলার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার মানুষজন।সোমবার যে কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হয়েছে সেখানে মঙ্গলে তেড়ে বর্ষণের সম্ভবনা নেই।

আরোও পড়ুন : সুসংবাদ! পুজোর আবহে বড়সড় ঘোষণা রাজ্যে, সরকারী কর্মচারীদের এবার সোনায় সোহাগা

উত্তরবঙ্গের মত দক্ষিণবঙ্গেও হালকা বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। তবে মঙ্গলবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে। বলা ভালো, উত্তরের মতোই দক্ষিণবঙ্গেও কমবে বর্ষণ।

weather 3

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, বৃষ্টিপাত কমার সাথে সাথেই সামান্য বাড়তে পারে তাপমাত্রাও। কিন্তু, খুব বড় রকমের তাপমাত্রায় পরিবর্তন হবে না বলেই জানা গিয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আপাতত ২ দিন উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়তে পারে। তবে বাতাসে আর্দ্রতার কারণে গরমের অস্বস্তি সামান্য থেকে যাবে বলে জানানো হচ্ছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর