শীতের পথে কাঁটা ঘূর্ণিঝড়! বজ্রবিদ্যুৎ-সহ তুমুল বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ: আজকের আবহাওয়া

   

বাংলা হান্ট ডেস্ক: রক্তচোখ নিয়ে এগোচ্ছে ‘মিগজাউম’। বছর শেষে ঘূর্ণিঝড়ের (Cyclone) ধাক্কা। ইতিমধ্যেই IMD- র পূর্বাভাস মিলেছে, আগামী সপ্তাহের শুরুর দিকে উত্তর তামিলনাড়ু এবং দক্ষিণ অন্ধ্র প্রদেশ উপকূলের উপকূলীয় জেলাগুলিতে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। যার জেরে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

রক্তচক্ষু নিয়ে অগ্রসর হচ্ছে ‘মিগজাউম’

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আন্দামান সাগরে ঘনীভূত নিম্নচাপ শক্তি বৃদ্ধি করে শুক্রবারই গভীর নিম্নচাপে পরিণত হবে। রবিবার বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের রূপে নেবে। ‘মিগজাউম’এর জন্য উত্তর তামিলনাড়ু ,ওড়িশা, অন্ধ্র উপকূলে সাবধানতা নেওয়া শুরু হয়ে গিয়েছে। তামিলনাডু অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।

আরও পড়ুন: রাজ্য সরকারি কর্মীদের দাবি খারিজ! DA মামলায় যা জানাল সুপ্রিম কোর্ট…

বাংলায় প্রভাব ফেলবে?

বাংলায় এই ঘূর্ণিঝড় তেমন প্রভাব ফেলতে না পারলেও নিঃসন্দেহে শীতের পথে কাঁটা। ডিসেম্বর মাস শুরু হলেও ধরা দিচ্ছেনা শীত। কবে পড়বে জাঁকিয়ে ঠান্ডা? আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? জানুন বিস্তারিত।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা

বঙ্গে শীতের আমেজ বলতে গেলে থমকে গিয়েছে। আপাতত কিছুদিন ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় আকাশ মেঘলা থাকতে চলছে। আগামী সপ্তাহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে দক্ষিণবঙ্গে।

Big weather update from IMD

আরও পড়ুন: তৃণমূল বিধায়ক জাফিকুলের বাথরুমে টাকার পাহাড়! বেডরুমেও তল্লাশি, যন্ত্র বসিয়ে নগদ গুনছে CBI

বাড়বে তাপমাত্রা

আবহাওয়া দফতর সূত্রে খবর, ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত বঙ্গে বিরাট শীত পড়ার সম্ভাবনা নেই। তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে রাতের তাপমাত্রা বাড়বে। দিনের তাপমাত্রা কম থাকবে। পশ্চিমের জেলা গুলিতে তাপমাত্রা কিছুটা কম থাকবে। উত্তরবঙ্গের আপাতত জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা নেই কিছুদিন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর