হঠাৎ জারি হলুদ সতর্কতা! আজ থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের ১০ জেলায় টানা বৃষ্টি: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ঘূর্ণিঝড় মিগজাউমের (Cyclone Michaung) প্রভাবে দক্ষিণবঙ্গে যেন থমকে গিয়েছে শীত। সরাসরি কোনও প্রভাব পড়লেও পরোক্ষ প্রভাব আপাতত ২-৩ দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জন্য হলুদ সতর্কতা জারি করেছে মৌসম ভবন। আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? জানুন আবহাওয়া দপ্তরের আপডেট।

   

আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, বুধ, বৃহস্পতি ও শুক্রবার আকাশ মেঘে ঢাকা থাকবে। নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গ শীতের পথে কার্যত কাঁটা। ডিসেম্বর চলে এলেও জাঁকিয়ে শীত আসেনি। এরই মধ্যে ঘূর্ণিঝড়ের জেরে আবহাওয়ার বদল।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আবহাওয়ার বদল হবে উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। ঝোড়ো হওয়া বইতে পারে উপকূলের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টি চলবে। গতকালও কিছু অংশে বৃষ্টি হয়।

আরও পড়ুন: বড়দিনের আগে ও পরে টানা ছুটি দিল রাজ্য সরকার! তালিকা দেখে ঝটপট ঘোরার প্ল্যান বানিয়ে নিন

বুধবার ও বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও নদিয়ায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া ও কলকাতায়। দিনভর মেঘলা আকাশ থাকবে।

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ৮ তারিখ থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। ৯ তারিখের পর থেকে মেঘমুক্ত ঝলমলে আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। তবে শীতের স্পেল শুরু হয়ে যাবে। নামবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা।

weather

আরও পড়ুন:‘DA মৌলিক অধিকার নয়’, মমতার দাবি খারিজ! সামনে এল নতুন তথ্য, খুশি সরকারি কর্মীরা

উত্তরবঙ্গের আবহাওয়া: পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সপ্তাহের শেষে দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টির পূর্বাভাস। সামান্য বৃষ্টি হতে পারে। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই এই সপ্তাহে।