পশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

শেষ তিন দফায় করোনার কাবু বিজেপি, বাজিমাত তৃণমূলের

বাংলা হান্ট ডেস্ক: দেশে করোনাভাইরাসের সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। করোনা নিয়ন্ত্রণে এই ব্যর্থতার অভিযোগ উঠেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে। এর মধ্যে পশ্চিমবঙ্গের নির্বাচনে তাঁর দল বিজেপি তাদের কাঙ্ক্ষিত ফল পায়নি।শেষ তিন দফায় তৃণমূল-বিজেপির ভোটে ব্যাপক ফারাক, করোনাভাইরাসই কি কাবু করল বিজেপি-কে?

নির্বাচনের এই যখন চিত্র, তখন করোনা কাঁপিয়ে দিচ্ছে ভারতকে। টানা ১০ দিন ধরে দেশে সংক্রমণ তিন লাখের ঊর্ধ্বে। আর গত শনিবার মারা গেছেন ৩ হাজার ৬৮৯ জন রোগী, যা ভারতে করোনা সংক্রমণ শুরুর পর রেকর্ড। সংক্রমণ ও মৃত্যুতে যেমন রেকর্ড হচ্ছে, তেমনি সংকট বাড়ছে স্বাস্থ্যসেবা খাতে। কারণ, ভারতজুড়ে হাসপাতালগুলোয় শয্যাসংকট দেখা দিয়েছে। তীব্র সংকট রয়েছে অক্সিজেনেরও। এ ছাড়া করোনার চিকিৎসাসংক্রান্ত ওষুধ ও সরঞ্জামেও সংকট দেখা দিয়েছে। ফলে, সাধারণ এসব সরঞ্জাম পেতে যেতে হচ্ছে কালোবাজারিদের কাছে।

এই সংকটের অভিযোগ যাচ্ছে নির্বাচনের ঘাড়ে। বলা হচ্ছে, নির্বাচনী প্রচার ও ভোট গ্রহণের কারণে কোভিড-১৯-এর সংক্রমণ বেড়েছে। আর মোদি ও অমিত শাহ এই মহামারির চেয়ে নির্বাচনকে গুরুত্ব দিয়েছেন। এর প্রভাব পড়েছে নির্বাচনের ফলে। বেসরকারি ফলাফল অনুসারে, ২৯৪টি আসনের মধ্যে ২১৩টি আসন পেয়েছে মমতার তৃণমূল কংগ্রেস। জয়ের পর তিনি বলেছেন, করোনা মোকাবিলা হবে প্রথম কাজ।

Related Articles

Back to top button