নয়া উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের! ডিসেম্বরেই ব্যাঙ্কে ঢুকবে ৫০০০ টাকা, কপাল খুলবে আমজনতার

বাংলাহান্ট ডেস্ক : সবেমাত্র শেষ হয়েছে উৎসবের মরশুম। উৎসবের মরশুম শেষ হওয়ার পরেই বড় সুখবর উঠে আসছে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে। সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে পশ্চিমবঙ্গের বহু মানুষ আগামী ডিসেম্বর মাসে পেতে চলেছেন পাঁচ হাজার টাকা। এই টাকা সরাসরি উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে বলে জানানো হয়েছে।

   

শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। কিছুদিন আগেই শেষ হয়েছে দুর্গাপুজো, দীপাবলি, ছট পুজো। একের পর এক উৎসব শেষে অনেকের পকেটেরই অবস্থা খুব খারাপ। এমন অবস্থায় যদি পাঁচ হাজার টাকা পাওয়া যায় তাহলে কার ভালো লাগবে না বলুন তো? তবে প্রথমে একটি কথা বলে রাখা ভালো যে সবাই কিন্তু এই টাকা পাবেন না।

আরোও পড়ুন : আজই পৃথিবীতে আছড়ে পড়বে ভয়ঙ্কর সৌর ঝড়, প্রভাবিত হবে ইন্টারনেট পরিষেবা, সতর্ক করলেন বিজ্ঞানীরা

মূলত কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে এই টাকা দেওয়া হবে। এই প্রকল্পের মাধ্যমে সরকার জমি অনুযায়ী কৃষকদের আর্থিক সহায়তা প্রদান করে। এই নতুন প্রকল্পের ফলে অবশ্য কৃষকরা খুব উপকৃত হবে। কৃষক বন্ধু প্রকল্পে আপনার যদি নাম নথিভুক্ত থাকে তাহলে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরোও পড়ুন : ‘ডিউটি শেষ’ বলে ট্রেন থেকে নেমে পড়লেন লোক পাইলট! মাঝ পথেই আটকে পড়লেন ২৫০০ যাত্রী

রবি শস্যের জন্য ৪০০০/- টাকা এবং খরিফ ফসলের জন্য প্রতি বছর ১০,০০০/- টাকা করে এই প্রকল্পের মাধ্যমে কৃষকদের আর্থিক সাহায্য করে থাকে পশ্চিমবঙ্গ সরকার। খারিফ শস্যের জন্য ইতিমধ্যেই বছরের মাঝামাঝি সময়ে যোগ্য কৃষকরা সরকারের তরফ থেকে টাকা পেয়েছেন। কিন্তু সরকার রবি শস্যের জন্য সরকার কবে টাকা দেবে সেই নিয়ে অনেকের মনে প্রশ্ন তৈরি হয়েছিল।

West Bengal,State Government,Indian Rupee,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

জানা যাচ্ছে কৃষক বন্ধু প্রকল্পে যাদের আবেদন মঞ্জুর হয়েছে তাদের টাকা ডিসেম্বর মাসে দিয়ে দেওয়া হবে। এই টাকা পাওয়ার যোগ্য কিনা তা জানার জন্য কৃষকদের ভিজিট করতে হবে www.krishakbandhu.net ওয়েবসাইটে। এরপর  ক্লিক করতে হবে  ‘Enrolled Farmers Information’ সেকশনে। সেখানে লগইন করে আপনারা এই সংক্রান্ত তথ্য পেয়ে যাবেন।