কলকাতা ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার বিরাট বদল! লাগামছাড়া বৃষ্টি, ভয়ঙ্কর অবস্থা হবে এই ৬ জেলায়

   

বাংলা হান্ট ডেস্ক: আজও সকাল থেকে আকাশ মেঘলা। রাজ্যের একাধিক জায়গায় রাতভর ঝমঝমিয়ে চলেছে বৃষ্টি। এরই মধ্যে জানা যাচ্ছে এবার অশনি সংকেত। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত (Rain)  কাঁপাবে রাজ্যের জেলায় জেলায়। চলবে বিরামহীন বৃষ্টি।

হাওয়া অফিস জানিয়েছে, একটি নিম্নচাপ অক্ষরেখে গোরক্ষপুর, পটনা, দক্ষিণবঙ্গের বাঁকুড়া, দিঘার উপর দিয়ে বঙ্গোপসগার পর্যন্ত বিস্তৃত হয়েছে। অন্যদিকে উত্তর বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্ত। যার জেরে তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা।

ইতিমধ্যেই অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গের (North Bengal) একাধিক জেলায়। উত্তরবঙ্গে অঝোর ধারায় বৃষ্টিপাতের সম্ভাবনা। আজ রবিবার কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। যার জন্য হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। এছাড়া জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

weather

আরও পড়ুন: যাদবপুরে BJP-র মিছিলে মহিলা কর্মীদের হেনস্থা করেছে পুরুষ পুলিশ! ভিডিও পোস্ট শুভেন্দুর

অন্যদিকে জানা যাচ্ছে, দক্ষিণবঙ্গ (South Bengal) জুড়ে বৃষ্টির পরিমাণ কমবে। হালকা বৃষ্টি হতে পারে কলকাতা শহর ও শহরতলির জেলাগুলিতে। বজ্র-বিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে।

আরও পড়ুন: বাংলার ‘এই’ দুটি সিরিয়ালের টাইটেল সংয়ের কথা ও সুর দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী! জানলে গর্ব করবেন

শনিবার কলকাতা (Kolkata) ও পার্শ্ববর্তী জেলাগুলিতে হলুদ সতর্কতা (Yellow Alet) জারি করা হয়েছিল। তবে আজ তা নেই। দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বাড়বে তাপমাত্রা। বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর