চোখ ধাঁধানো সৌন্দর্যে মুগ্ধ হবেন লাক্ষাদ্বীপে গেলেই! কীভাবে পৌঁছবেন পশ্চিমবঙ্গ থেকে? রইল রুট

বাংলাহান্ট ডেস্ক : ভারত-মলদ্বীপ টানাপোড়েন অব্যাহত। এই আবহে অনেকেরই ইচ্ছা লাক্ষাদ্বীপ যাওয়ার। যদিও কিছুদিন আগেও চিত্রটা এরকম ছিল না। বলি স্টার থেকে শুরু করে সাধারণ ভারতীয়, বহু পর্যটকদের পছন্দের তালিকায় ছিল মলদ্বীপ। বলিউড তারকা কিংবা ক্রিকেট খেলোয়াড়, সেলিব্রিটিদের সোশ্যাল মিডিয়ায় উঁকি মারলেই দেখা যাবে মলদ্বীপ ভ্রমণের ছবি।

   

সাধারণ ছুটি কাটানো হোক কিংবা মধুচন্দ্রিমা, অনেক ভারতীয়দের কাছে হট ডেস্টিনেশন ছিল মলদ্বীপ। মলদ্বীপে যাওয়া পর্যটকদের মধ্যে সবথেকে বেশি ছিলেন ভারতীয়রা। তবে ভারত-মলদ্বীপ টানাপোড়েনের মধ্যেই এখন খবরের হেডলাইনে উঠে এসেছে লাক্ষাদ্বীপ। বহু পর্যটকই এখন লাক্ষাদ্বীপ যাওয়ার পরিকল্পনা করছেন।

আরোও পড়ুন : লক্ষণরেখা পেরোবেন না! জাস্টিস গাঙ্গুলির প্রসঙ্গ উঠতেই অসন্তুষ্ট মমতা, দিলেন না প্রশ্নের উত্তরও

তবে কলকাতা থেকে কীভাবে যাবেন লাক্ষাদ্বীপ? আজ আমরা এই প্রতিবেদনে সেই ব্যাপারেই আলোচনা করব। পশ্চিমবঙ্গ থেকে লাক্ষাদ্বীপ যাওয়ার জন্য আপনাদের প্রথমে আসতে হবে কলকাতা। বিমানে বা ট্রেনে কলকাতা থেকে প্রথমে যেতে হবে কোচি। বিমানে চেপে কোচি থেকে তারপর যেতে হবে আগাত্তি বা বাঙ্গারাম দ্বীপ।

Tata Group entered the Lakshadweep-Maldives war

কাভারত্তি বা কাদমতে ফেরি করে পৌঁছাতে পারবেন আগাত্তি থেকে। আগাত্তি থেকে থেকে কপ্টার করেও আপনারা পৌঁছাতে পারবেন কাভারত্তি। এছাড়াও একাধিক ছোট জাহাজ চলাচল করে কোচি থেকে লাক্ষাদ্বীপ যাওয়ার জন্য। এই জাহাজগুলোতে রয়েছে সব ধরনের আধুনিক পরিষেবা ও সুযোগ। একদিক দ্বীপে আপনারা ঘুরতে পারবেন এই জাহাজ করে।

 

সম্পর্কিত খবর